ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

পুলিশ হেফাজতে ইকবালের মৃত্যুতে ক্ষোভ বিভিন্ন দল ও সংগঠনের

পুলিশ হেফাজতে ইকবালের মৃত্যুতে ক্ষোভ বিভিন্ন দল ও সংগঠনের

হেফাজত নেতা ইকবাল হোসেন। ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০২১ | ১০:০৪

পুলিশ হেফাজতে নারায়ণগঞ্জের হেফাজতে ইসলাম নেতা ইকবাল হোসেনের মৃত্যুতে ক্ষোভ ও নিন্দা জানিয়েছে বিভিন্ন দল ও সংগঠন। নেতারা বলেছেন, রাষ্ট্রের হেফাজতে থেকে যে কারও মৃত্যুর দায় রাষ্ট্রকেই নিতে হবে। হেফাজত নেতা ইকবাল হোসেনের মৃত্যুর ঘটনায় নিরপেক্ষ কর্তৃপক্ষের মাধ্যমে বিশ্বাসযোগ্য তদন্ত ও দায়ীদের শাস্তি দিতে হবে।

 শুক্রবার পৃথক বিবৃতিতে এসব দল ও সংগঠনের নেতারা আরও বলেন, বর্তমান অগণতান্ত্রিক সরকারের হাতে হেফাজতে থেকে নির্যাতনে একের পর এক মৃত্যুর ঘটনা ঘটছে। এই মৃত্যুর মিছিল আর কোনোভাবেই বাড়তে দেওয়া যাবে না।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল বিবৃতিতে বলেন, রাষ্ট্রের হেফাজতে থাকা অবস্থায় কারও মৃত্যু একটি ভয়ঙ্কর অপরাধ। এই অপরাধের তদন্ত অপরাধের অভিযুক্ত সংস্থার মাধ্যমে হওয়া ন্যায়বিচারের পক্ষে বড় বাধা। তাই এসব মৃত্যুর তদন্ত বিচার বিভাগের মাধ্যমে নিরপেক্ষভাবে করতে হবে।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাসুদ রানা ও সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পৃথক বিবৃতিতে বলেন, এর আগেও পুলিশি হেফাজতে লেখক মুশতাক হত্যা এবং প্রতিবাদী কার্টুন আঁকার কারণে কার্টুনিস্ট কিশোরকে রিমান্ডে নিয়ে অত্যাচার করে তার একটি কান নষ্ট করে ফেলা হয়েছে। আওয়ামী লীগ সরকার রাষ্ট্রীয় ক্ষমতা কাঠামো, পুলিশ বাহিনী ও আমলাতন্ত্র দিয়ে বিরোধী মতকে গায়ের জোরে দমন করার পথ বেছে নিয়েছে।

আরও পড়ুন

×