ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

জাবির হল খুলছে ২১ অক্টোবর

জাবির হল খুলছে ২১ অক্টোবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাবি প্রতিনিধি

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২১ | ১৪:১১ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ | ১৪:১১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) হল খুলছে ২১ অক্টোবর থেকে। হলে উঠতে হলে শিক্ষার্থীদের করোনাভাইরাসের অন্তত এক ডোজ টিকা নিতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধি। বুধবার রাতে এ সুপারিশ করে বিশ্ববিদ্যালয়টির একাডেমিক কাউন্সিল।

এ দিন বিকেল ৫টায় একাডেমিক কাউন্সিলের সভা শুরু হয়। সভায় হল খোলা ও ক্লাস শুরু হওয়ার বিষয়ে আলোচনায় এ সুপারিশ করা হয়। এরপর রাতে কাউন্সিলের সদস্য এবং সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ সমকালকে এ তথ্য নিশ্চিত করেন।

একাডেমিক কাউন্সিলে অংশগ্রহণ করা শিক্ষকরা জানান, হল খুললেও শিক্ষার্থীদের ১৪ দিন সেখানে অবস্থান করতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধি। এসময় শিক্ষার্থীরা হলে থেকেই অনলাইনে ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করবেন। অন্যদিকে, প্রথম বর্ষের শিক্ষার্থীদের আপাতত হলে ওঠানো হবে না বলেও জানান তারা।

এছাড়া সভায় শিক্ষার্থীদের ১৮ মাসের হল ফি মওকুফ করার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে হল প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক মোহা. মুজিবুর রহমান জানিয়েছিলেন, এরইমধ্যে হলগুলোকে শিক্ষার্থীদের বাসযোগ্য করার লক্ষ্যে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। দেয়াল সংস্কার ও রং করা হয়েছে। এছাড়া এবার হলে থাকবে না কোনো গণরুম। যেসব শিক্ষার্থীর ছাত্রত্ব শেষ, তারা কেউ হলে ওঠতে পারবে না।

আরও পড়ুন

×