ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

জাবিতে পানি সঙ্কটে ২০০ কর্মচারীর পরিবার

জাবিতে পানি সঙ্কটে ২০০ কর্মচারীর পরিবার

বাইরে থেকে পানি সংগ্রহ করছেন ভুক্তভোগীরা

জাবি প্রতিনিধি

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১ | ০৩:৪৫ | আপডেট: ০৪ অক্টোবর ২০২১ | ০৩:৪৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসের কলাবাগান এলাকার কর্মচারীদের প্রায় ২০০ পরিবার খাবার পানির সংকটে ভুগছে। গত এক মাস যাবৎ তারা শুধু খাবার পানি সংরক্ষণ করেছেন। 

তাদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হল সংলগ্ন উন্নয়ন প্রকল্পের নির্মাণাধীন তিনটি হলের কাজে প্রচুর পানি দরকার হচ্ছে। ফলে তাদের এলাকাতে পানি কম যাচ্ছে। এরইমধ্যে তারা অনেকবার বললেও কোনো ব্যবস্থা নেয় না বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সরেজমিন দেখা যায়, খাবার পানির জন্য একটি কলের সামনে মানুষের অনেক জমায়েত। একের পর এক তাদের পানির পাত্র পূর্ণ করছেন। একটি পানির পাত্র পূর্ণ হতে দীর্ঘ সময় লেগে যাচ্ছে। 

পানি নিতে আসা কর্মচারীদের স্ত্রী ও স্বজনরা জানান, নতুন হল নির্মাণের জন্য অনেক পানির প্রয়োজন হচ্ছে। ফলে তাদের এদিকে পানির চাপ কমে গেছে। তারা গত এক মাস যাবৎ পানির সঙ্কটে ভুগছেন। অনেকদিন গোসল না করেও থাকতে হয়েছে বলে জানিয়েছেন তারা। 

বিশ্ববিদ্যালয়ের কর্মচারীর সন্তান এবং ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী শামীমা শারমিন বলেন, গত দুই-তিন মাস যাবৎ এ সমস্যায় আছি। গত এক মাস এটি তীব্র আকার ধারণ করেছে। বাসায় পানি নেই। তাই বাসা থেকে এসে এখান থেকে পানি নিই। কারণ এখানে অল্প করে হলেও কিছু পানি আসে। প্রশাসনকে বলা হয়েছে। কিন্তু এখনও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। 

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আবদুস সালাম মোহাম্মদ শরীফ বলেন, পানির সংকটের কথা অনেক আগে একবার জানিয়েছিলেন তারা। তখন সমাধান করা হয়েছে। পরে কোনো অভিযোগ আমরা পাইনি। অভিযোগ পেলে আমরা দ্রুত সমাধানের চেষ্টা করব।

আরও পড়ুন

×