ইবিএল চালু করলো বাংলা কিউআর পেমেন্ট

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

ইবিএল তার ব্যাংকিং অ্যাপ ইবিএল স্কাইব্যাংকিং-এ চালু করলো বাংলা কিউআর পেমেন্ট। বাংলাদেশে ইবিএল-ই প্রথম ভিসার সাথে এই প্রজেক্টে যুক্ত হলো।

বুধবার এই নতুন সেবাটি চালু করার ফলে ইবিএল গ্রাহকরা এখন কোনও রকম স্পর্শ ছাড়াই বিভিন্ন মার্চেন্ট পয়েন্ট, যেমন, হোটেল, রেস্টুরেন্ট, গ্রোসারি, ফার্মেসি, ইত্যাদিতে পেমেন্ট করতে পারবেন তাদের ইবিএল ভিসা কার্ড ইবিএল স্কাইব্যাংকিং অ্যাপ-এ ব্যবহার করে।

বর্তমানের করোনাভাইরাস মহামারীকালীন সময়ে এই সেবাটি নিশ্চিত করবে ইবিএল গ্রাহকরা যেন কোনও রকম স্পর্শ ছাড়াই বিভিন্ন মার্চেন্ট পয়েন্টে পেমেন্ট করতে পারেন।

ইবিএল-এর ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও আলী রেজা ইফতেখার বলেছেন, বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান হিসেবে গ্রাহকদের প্রতি খেয়াল রাখা এবং সরকার ও ডব্লিউএচও  নির্ধারিত স্বাস্থ্য নীতিমালা মেনে চলার নানা উদ্ভাবনী উপায় বের করে কোভিড-১৯ এর বিরল্ফম্নদ্ধে লড়াই করা আমাদের দায়িত্ব। এই স্পর্শবিহীন পেমেন্ট সেবাটি বর্তমানে সময়ের চাহিদা।

তিনি আরও বলেছেন, বর্তমানে গ্রাহকদের ব্যাংকিং অভ্যাস পরিবর্তন হওয়ার প্রেক্ষাপটে কিউআর পেমেন্ট নিশ্চিত করবে স্পর্শবীহিন পেমেন্ট এবং নিরাপদ লেনদেন। এই সেবাটি আমাদের তরুণ প্রজন্মকেও বেশ আকৃষ্ট করবে।

এই সেবাটি ভিসা, ইবিএল, এবং ঝঝখঈঙগগঊজত এর একটি যৌথ উদ্যোগ। সামনের দিনে অন্যান্য ব্যাংকও এই প্রকল্পে যুক্ত হবে এবং সেসকল ব্যাংকের গ্রাহকেরা তাদের নিজ নিজ ব্যাংকের মোবাইল অ্যাপ ও ভিসা কার্ড ব্যবহার করে বিভিন্ন মার্চেন্ট পয়েন্টে থাকা ছজ কোড স্ক্যান করে পেমেন্ট করতে পারবেন। সংবাদ বিজ্ঞপ্তি


বিষয় : ইবিএল