ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

ইউবিএলের ব্যবসায়িক দক্ষতা প্রতিযোগিতায় জয়ী ঢাবির আইবিএ

ইউবিএলের ব্যবসায়িক  দক্ষতা প্রতিযোগিতায়  জয়ী ঢাবির আইবিএ

বিজনেস কম্পিটিশন ‘বিজমায়েস্ট্রোজ’-এর চূড়ান্ত পর্বের বিজয়ীদের সঙ্গে ইউনিলিভার বাংলাদেশের কর্মকর্তা ও জুরি বাের্ডর সদস্যরা ফটাে রিলিজ

 শিল্প ও বাণিজ্য ডেস্ক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২৩ | ২১:৫১

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের (ইউবিএল) ফ্ল্যাগশিপ বিজনেস কম্পিটিশন ‘বিজমায়েস্ট্রোজ’-এর ১৪তম আসরের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ঢাকায় আয়োজিত চূড়ান্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ টিম। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন– শুভাশীষ চক্রবর্তী, মাশরিফ হাসান আদিব ও আবির এরশাদ। চলতি বছর প্রতিযোগিতার থিম ছিল– ‘ইনোভেটিং ফর পিপল অ্যান্ড প্ল্যানেট’। বৃহস্পতিবার ইউবিএলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 
জুরি হিসেবে উপস্থিত থেকে শীর্ষ পাঁচ ফাইনালিস্ট টিমকে মূল্যায়ন করেন ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক, ডিবিএল গ্রুপের এমডি এম এ জব্বার, এসবিকে টেক ভেঞ্চারসের প্রতিষ্ঠাতা সোনিয়া বশির কবির, ইউবিএলের চেয়ারম্যান ও এমডি জাভেদ আখতার এবং ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের সিইও কেএসএম মিনহাজ। প্রতিযোগিতায় প্রথম রানার্সআপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের টিম এবং দ্বিতীয় রানার্সআপ হয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের টিম। 

‘বিজমায়েস্ট্রোজ’-এর মাধ্যমে স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীরা ইউনিলিভারের বিভিন্ন ব্র্যান্ডের ব্যবসায়ের কেস স্টাডি সম্পর্কে জানা-বোঝার সুযোগ পান। প্রতিযোগিতার প্রথম পর্ব অনলাইনে অনুষ্ঠিত হয়, যেখানে সারাদেশ থেকে প্রায় ২০০টি দল অনলাইনে আবেদন পাঠায়। দ্বিতীয় পর্বে জয়ী হয়ে ১০০ জন শিক্ষার্থীর সমন্বয়ে ৩০টি দল ইউবিএলের সিনিয়র ম্যানেজমেন্টের কাছ থেকে হাতে-কলমে শেখার সুযোগ পায়। আরও দুটি প্রতিযোগিতামূলক রাউন্ডের মধ্য দিয়ে পাঁচ ফাইনালিস্ট টিমকে বাছাই করা হয়। যুক্তরাজ্যের লন্ডনে অনুষ্ঠিতব্য ইউনিলিভার ফিউচার লিডার্স লিগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে চ্যাম্পিয়ন টিম। 

প্রতিযোগিতা সম্পর্কে জাভেদ আখতার বলেন, ‘বিজমায়েস্ট্রোজ-এর জন্য প্রতি বছর ইউনিলিভার আগ্রহভরে অপেক্ষা করে। কেননা এ প্রতিযোগিতার মাধ্যমে সারাদেশ থেকে আসা বিপুলসংখ্যক উদ্যমী তরুণের সঙ্গে আমাদের পরিচয়ের সুযোগ ঘটে।’

আরও পড়ুন

×