চট্টগ্রাম মহানগরের জেএমসেন হলে সাধারণ মুসল্লিদের সংঘবদ্ধ করে হামলার চেষ্টা চালানো হয় বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন হামলায় অভিযুক্ত হাবিবুল্লাহ মিজান। শনিবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে এ জবানবন্দি দেন বলে জানান কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন। হাবিবুল্লাহ মিজান ঢাবির সাবেক ভিপি নুরের সংগঠনের চট্টগ্রাম বন্দর থানার ছাত্র অধিকার পরিষদের সাবেক আহ্বায়ক ও বর্তমান যুব অধিকার পরিষদের সদস্য।

ওসি নেজাম উদ্দিন জানান, জেএমসেন হলে হামলা মামলায় রিমান্ডে থাকা সাতজনকে আদালতে হাজির করা হয়। তাদের মধ্যে হাবিবুল্লাহ মিজান স্বীকারোক্তিমূলক ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি শেষে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এর আগে শুক্রবার সাতজনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। 

কারাগারে পাঠানো অন্য আসামিরা হলেন- যুব অধিকার পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক মো. নাছির, সদস্যসচিব মিজানুর রহমান, বায়েজিদ থানার আহ্বায়ক মো. রাসেল, কর্মী ইয়াসিন আরাফাত, হাবিবুলল্গাহ মিজান, ইমন ও ইমরান হোসেন।

গত ১৬ অক্টোবর জেএমসেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ করে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়। মামলায় অজ্ঞাত আরও অন্তত ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়। এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন।