বরিশালে হত্যার হুমকি দিয়ে ম্যাজিস্ট্রেটকে চিঠি

প্রকাশ: ২৪ জুন ২০১৯      

বরিশাল ব্যুরো

বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) রাজিব আহমেদকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। 'আল্লাহর হক বান্দাগণ' নামে একটি কথিত উগ্রবাদী সংগঠন স্থানীয় একটি পত্রিকা অফিসে চিঠি পাঠিয়ে এ হুমকি দেয়। সোমবার দুপুর নাগাদ হুমকিপ্রাপ্ত কর্মকর্তাসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা এ খবর পান।

ওই চিঠিতে উলেস্নখ করা হয়েছে, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে রাজিব আহমেদ ভালো কাজ করছেন না। তিনি ১৪৫ ধারার মামলায় (জমিজমার দখল সংক্রান্ত) ঘুষ বাণিজ্য করছেন। ফলে প্রকৃত দখলদাররা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। আগামী ৯০ দিনের মধ্যে তার লাশ গুম হবে। তার পরিণতি হবে ঝালকাঠিতে বোমা হামলায় নিহত দুই বিচারকের মতো। শব্দ কম হবে এবং লাশ ছাই হবে। বোমায় শব্দ কম হওয়া ও লাশ ছাই হওয়া তাদের নতুন আবিস্কার এবং ডিজিটাল প্রযুক্তি বলে চিঠিতে উল্লেখ রয়েছে। 

সোমবার সরকারি ডাকযোগে বরিশালের আঞ্চলিক দৈনিক আজকের পরিবর্তন সম্পাদক বরাবর ওই চিঠি আসে। চিঠির প্রেরক হিসেবে জনৈক আনিছুর রহমান এবং ঠিকানা উল্লেখ করা হয়েছে বরিশাল জজকোর্ট।৮জনকে চিঠির অনুলিপি দেওয়া হয় বলে চিঠিতে উল্লেখ রয়েছে। 

এর মধ্যে প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী, আইন সচিব, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব, জনপ্রশাসন সচিব, বরিশালের জেলা প্রশাসক এবং জনৈক কাজী নাসির উদ্দিন বাবুল লেখা রয়েছে।

হুমকি দেওয়া এ চিঠি প্রসঙ্গে বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, তারা বিষযটি শুনেছেন। চিঠিটির উৎস সম্পর্কে খোঁজ খবর নেওয়া হবে। 'আল্লাহর হক বান্দাগণ' নামে ওই সংগঠন সম্পর্কেও কিছু জানা নেই বলে মন্তব্য করেন তারা।