মেঘনায় ২ ঘণ্টা ঢেউয়ের সঙ্গে লড়ে প্রাণ বাঁচালেন এক লঞ্চযাত্রী

প্রকাশ: ১০ আগস্ট ২০১৯      

 বরিশাল ব্যুরো

ফাইল ছবি

পদ্মা ও মেঘনা নদীর মোহনায় প্রচণ্ড ঢেউয়ের সঙ্গে দুই ঘণ্টা লড়াই করে প্রাণ বাঁচালেন লঞ্চযাত্রী মো. মোবারক (৫৫)। স্বজনের সঙ্গে ঈদ উদযাপনের জন্য ঢাকা থেকে পটুয়াখালীর বাউফলে যাওয়ার সময় লঞ্চ থেকে পড়ে গিয়েছিলেন তিনি। শুক্রবার রাতে চাঁদপুর এলাকার মেঘনায় এ ঘটনা ঘটে।

মো. মোবারক হোসেনের বাড়ি বাউফল উপজেলার বগা ইউনিয়নে। তিনি আসা-যাওয়া নামক একটি লঞ্চে ঢাকা থেকে বাউফলে যাচ্ছিলেন।

ওই লঞ্চের প্রত্যক্ষদর্শী যাত্রী মো. স্বপন খান জানান, অতিরিক্ত যাত্রী বোঝাই করে শুক্রবার দুপুর আড়াইটায় ঢাকা থেকে লঞ্চটি পটুয়াখালীর গলাচিপার উদ্দেশে রওনা হয়। লঞ্চের ডেক, ছাদ, কেবিনের লন, এমনকি লঞ্চের দু'পাশের ফ্যান্টারও ছিল যাত্রীদের দখলে। লঞ্চটি সন্ধ্যা ৬টার দিকে চাঁদপুর স্টেশন ত্যাগ করে পদ্মা ও মেঘনা নদীর মোহনা অতিক্রম করার সময় প্রচণ্ড ঢেউয়ের কবলে পড়ে। লঞ্চের ঝাঁকুনিতে ফ্যান্টারে বসা যাত্রী মোবারক নদীতে পড়ে যান। লঞ্চটি আরও দুই কিলোমিটার অতিক্রমের পর অন্য যাত্রীদের মাধ্যমে এক যাত্রীর নদীতে পড়ে যাওয়ার খবর পান চালকসহ কর্তৃপক্ষ। পরে লঞ্চটি আবার পেছনের দিকে ঘুরিয়ে দুই নদীর মোহনায় তল্লাশি চালিয়ে জেলেদের সহায়তায় মোবারককে রাত ৮টার দিকে উদ্ধার করা হয়।

এমভি আসা-যাওয়া লঞ্চের সুপারভাইজার মো. সরোয়ার মোবাইল ফোনে জানান, উদ্ধারের পর যাত্রী মোবারক সুস্থ আছেন। তিনি সবার সঙ্গে কথাবার্তা বলছেন।