বরিশালে সড়ক সংস্কারসহ ৩ দফা দাবিতে আন্দোলনে নামছে বাসদ

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২০   

বরিশাল ব্যুরো

সংবাদ সম্মেলন করে ৩ দফা দাবি উপস্থাপন করেন বাসদের সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তী- সমকাল

সংবাদ সম্মেলন করে ৩ দফা দাবি উপস্থাপন করেন বাসদের সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তী- সমকাল

বরিশাল নগরীর সড়ক সংস্কারের দাবি ও রিকশা-হকারদের উচ্ছেদ ষড়যন্ত্রের বিরুদ্ধে আন্দোলনে নামছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। মঙ্গলবার সকালে নগরীর ফকির বাড়ি সড়কে বাসদ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ৩ দফা দাবি উপস্থাপন করেন বাসদের সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তী।

দাবি বাস্তবায়নে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির শেষদিন ১৫ সেপ্টেম্বর সমাবেশ শেষে সিটি মেয়র বরাবর স্মারকলিপি দেবে বাসদ। তার আগে নগরীর বিভিন্ন ওয়ার্ডে সমাবেশ করা হবে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

বাসদের দেওয়া ৩ দফা দাবিগুলো হচ্ছে- নগরীর সড়ক, ড্রেন ও খাল সংস্কার, রিকশা-ইজিবাইক ও হকার উচ্ছেদের ষড়যন্ত্র বন্ধ এবং করোনা মহামারি পরিস্থিতিতে বকেয়া ফি মওকুফ করে রিকশা শ্রমিককের লাইসেন্স নবায়নের সুযোগ প্রদান।

ডা. মণীষা চক্রবর্তী বলেন, সংস্কারের অভাবে নগরীর ৫৮ কিলোমিটার সড়কের মধ্যে ৯০ ভাগই যানবহন চলাচলের অনুপযোগী। গত কয়েকবছর যাবত রিকশার লাইসেন্স নবায়ন বন্ধ রাখার পর এখন বকেয়াসহ লাইসেন্স নবায়নের জন্য রিকশাচালকদের ওপর চাপ প্রয়োগ করছে সিটি করপোরেশন। নবায়ন না করলে রিকশা উচ্ছেদের হুমকি দেওয়া হচ্ছে। করোনাকালীন সময়ে বকেয়া পরিশোধ করে লাইসেন্স নবায়ন করা রিকশা চালকদের ওপর ‘মড়ার ওপর খড়ার ঘা’ বলে আখ্যায়িত করেন বাসদ নেতৃবৃন্দ।