বরিশালে সড়ক সংস্কারে বিসিসিকে একমাসের আল্টিমেটাম বাসদের

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২০   

বরিশাল ব্যুরো

বরিশাল নগরীর সড়কগুলো সংস্কার করে যানবহন চলাচল উপযোগী করার দাবিতে  বাসদের বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়- সমকাল

বরিশাল নগরীর সড়কগুলো সংস্কার করে যানবহন চলাচল উপযোগী করার দাবিতে বাসদের বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়- সমকাল

বরিশাল নগরীর সড়কগুলো সংস্কার করে যানবহন চলাচল উপযোগী করা না হলে হরতালের মতো কঠিন কর্মসূচী দেয়ার হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। সড়ক সংস্কারের জন্য বরিশাল সিটি করপোরেশনকে (বিসিসি) একমাসের আল্টিমেটাম দিয়েছেন তারা।

মঙ্গলবার দুপুরে নগরীর অশ্বিনী কুমার হল চত্ত্বরে বাসদের বিক্ষোভ সমাবেশে এ আল্টিমেটাম দেয়া হয়। নগরীর সড়ক ও খাল-ড্রেন সংস্কারসহ তিন দফা দাবিতে সপ্তাহব্যাপী কর্মসূচীর মঙ্গলবার শেষদিনে অশ্বিনী কুমার হলের সামনে সমাবেশ করে বাসদ। পরে বিক্ষোভ মিছিল করে নগর ভবনে গিয়ে প্রতিনিধি দলের কাছে স্মারকলিপি দেন বাসদ নেতা-কর্মীরা। এসময় নারীসহ সহস্রাধিক বাসদ নেতাকর্মী বিক্ষোভে অংশ নেন।

সমাবেশে বাসদের সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তী বলেন, ‌‌'বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুলতাহ মেয়র পদের দায়িত্ব নেয়ার পর নগরবাসীর ওপর অতিরিক্ত ট্যাক্স চাপিয়ে দিয়েছেন। এখন আধুনিকতার ধোয়া তুলে ভবন নির্মাণের পতান অনুমোদনের নামে নতুন করে অর্থ হাতানোর ফাঁদ পেতেছেন। অথচ নগরে বিন্দুমাত্র উন্নয়নের ছোয়া নেই। সংস্কার না হওয়ায় গত দুইবছরে নগরীর সড়কগুলো বর্ষায় সাতার কাটার উপযোগী হয়েছে।'

তিনি আরও বলেন, 'সুবিধাবঞ্চিতদের নাগরিক সুযোগ সুবিধা দিতে না পারলে সাধারন নাগরিকদের ধাওয়ার মুখে পালিয়ে বেড়াতে হবে। কোনো সন্ত্রাসী-গুন্ডা বাহিনী দিয়ে নিজেকে রক্ষা করতে পারবেন না।'

বাসদ জেলা আহ্বায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, দুলাল মল্লিক, শহিদুল ইসলাম, মহসিন মীর, মেজবা, নুরুল হক নুর, মিজানুর রহমান, প্রতিভা রায়, সানু বেগম প্রমুখ।