বাগেরহাটের কচুয়ায় আম কুড়াতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছেন এক কিশোরী। ধর্ষণের অভিযোগে মো. আল আমিন শেখ (৩০) নামে এক যুবকের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার আসামি আল আমিনকে গ্রেপ্তারে অভিযান শুরু করেছে পুলিশ।

রোববার সকালে ওই কিশোরীর মা কচুয়া থানায় এই মামলা দায়ের করেন। মামলার পর ওই শিক্ষার্থীর ডাক্তারী পরীক্ষা ও ২২ ধারায় জবানবন্দি গ্রহণ করা হয়েছে।

এ ঘটনায় অভিযুক্ত মো. আল আমিন শেখ কচুয়া উপজেলা সোনাকান্দর গ্রামে মৃত গফুর শেখের ছেলে। সে একটি বাড়ি একটি খামার প্রকল্পে মাঠকর্মী হিসেবে কর্মরত।

মামলা সূত্রে জানা যায়, শনিবার সকাল ৭টার দিকে হঠাৎ করে ঝড় বৃষ্টি শুরু হলে নির্যাতনের শিকার ওই কিশোরী আম কুড়াতে প্রতিবেশী আল আমিনের ঘরের পাশ দিয়ে বাইরে যায়। তখন আল আমিন মেয়েটির মুখ চেপে ধরে ঘরে নিয়ে ধর্ষণ করে।

নির্যাতিতা কিশোরীর মা বলেন, আমার মেয়ে কাঁদতে কাঁদতে আল আমিনের ঘর থেকে বের হয়। এরপর কান্নার কারণ জানতে চাইলে আমাকে সব কিছু খুলে বলে। আমি আমার মেয়েকে নির্যাতনের বিচার চাই।

এ প্রসঙ্গে কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, নির্যাতিতা কিশোরীর মায়ের অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছে। মামলার পরে শিক্ষার্থীর ডাক্তারি পরীক্ষা ও ২২ ধারায় জবানবন্দি নেওয়া হয়েছে। মামলার একমাত্র আসামিকে গ্রেপ্তারে অভিযান শুরু করেছে পুলিশ।