মুম্বাই ছাড়বেন রাধিকা!

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৮     আপডেট: ০৭ নভেম্বর ২০১৮      

অনলাইন ডেস্ক

রাধিকা আপ্তে

মুম্বাইয়ে আর থাকতে চাচ্ছেন না বলিউডের আলোচিত অভিনত্রী রাধিকা আপ্তে। এখানটায় আর মন টিকছে না তার। মুম্বাইয়ে যাদের সঙ্গে চলে আসছিলেন এতোদিন তাদের সঙ্গে আর মানিয়ে নিতে সম্ভব হচ্ছে না তার। তাই মানসিকভাবে একেবারেই ভেঙে পড়েছেন তিনি। ছাড়তে চাচ্ছেন স্বপ্নের শহর মুম্বাই।

সম্প্রতি নেহা ধুপিয়ার ‘নো ফিল্টার’ নামক টক শোতে এসে এমনটিই মন্তব্য করলেন রাধিকা আপ্তে। টক শো’তে রাধিকা জানান,  বলিউডে ফিল্ম ক্যারিয়ার শুরু করার জন্য মুম্বাইয়ে একাই এসেছিলেন তিনি। তার কয়েকদিন পরেই আবার পুণেতে ফিরে গিয়েছিলেন। কারণ ভীষণভাবে অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন রাধিকা। কোনও ভাল বন্ধু ছিল না, বলিউডে তাকে পথ দেখানোর মত পরিচিত কাউকেই পাননি তিনি। এমনকী কোনও কাস্টিং ডিরেক্টরকেও তিনি চিনতেন না। কোথা থেকে শুরু করবেন বুঝে উঠতে পারছিলেন না। যারা চারপাশে রয়েছেন তাদের সঙ্গে মানিয়ে নিতে পারছিলো না।

রাধিকা আপ্তে

এ জন্যই তখনই মুম্বাই থেকে কয়েক মাসের নির্বাসন নিয়েছিলেন তিনি। নেহা ধুপিয়ার সঙ্গে  নিজের জীবনের এমনই কিছু কথা শেয়ার করেছেন রাধিকা। তবে  এখন বলিউডে সফল অভিনেত্রী রাধিকা। 

বলিউডে ফিল্ম শুরু করার আগে একাধিক মারাঠি নাটকেও অভিনয় করেছেন তিনি। পুণের বিখ্যাত নাট্যকার মোহিত তাকালকরের দলের সঙ্গে যুক্ত ছিলেন। মারাঠি ছাড়াও, হিন্দি এবং ইংরেজি নাটকে অভিনয় করেছেন রাধিকা। বলিউডে খুব অল্প ছবিতেই দেখা গিয়েছে তাকে। তবে পরিচিতি পেয়েছেন  গেলে বাংলা ছবির দৌলতে।  তারপরেই বলিউডের দরজা তার কাছে খুলে গিয়েছিল। কিন্তু কোনওদিনই জনপ্রিয়া সিনেমার মুখ হিসাবে উঠে আসেননি রাধিকা আপ্তে। চিরকালই অন্যধারার ছবির মুখি হয়েছেন তিনি। অভিনয় পারদর্শীতাই তাকে অন্যদের চেয়ে আলাদা করে দিয়েছে।

রাধিকা আপ্তে

এবার রাধিকার অভিষেক হতে যাচ্ছে হলিউডের সিনেমায়। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার গল্প নিয়ে তৈরি হবে চলচ্চিত্রটি। রাধিকাকে এতে দেখা যাবে ওই সময়ের এক গুপ্তচরের চরিত্রে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার কয়েকজন গুপ্তচরের জীবন নিয়ে এই চলচ্চিত্রের গল্প। এই গুপ্তচরেরা ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের গোপন সেনাবাহিনীর সদস্য ছিলেন। তা ছাড়া ব্রিটিশ চলচ্চিত্রকার উইন্টার বটমের চলচ্চিত্র ‘দ্য ওয়েডিং গেস্ট’-এর জন্যও প্রস্তুত রাধিকা আপ্তে। সেখানে তিনি অভিনয় করবেন দেব প্যাটেলের সঙ্গে।

সফল এই অভিনেত্রীই নাকী এবার ছাড়তে চাচ্ছেন মুম্বাই! কিন্তু কেন? প্রশ্নের উত্তর হয়তো অন্য টক শো’তে জানাবেন রাধিকা।