বড় তারকাদের ছোটবেলার অদেখা ছবি

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৯     আপডেট: ১৪ নভেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

তারকারা মুগ্ধতা এবং আকর্ষণ নিয়ে জন্মগ্রহণ করেন না। জন্মের পর ছোটবেলায় অনেক তারকাই সাধারণ আর দশটা শিশুর মতো বেড়ে ওঠেন। তারাও অদ্ভুত চুলের কাট দিতেন এবং ঢিলেঢালা পোশাক পরতেন। মাঝে মাঝে সোশ্যাল মিডিয়ায় তাদের ছোটবেলার ছবি প্রকাশ পেলেই বোঝা যায়, রেড কার্পেটে হাঁটার আগে তারা কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেকে গড়ে তোলেন। তবে কোন কোন তারকা আবার ছোটবেলা থেকে সুন্দর হেয়ার কাট দিতেন, সুন্দর-সুন্দর পোশাকও পরতেন।

টাইমস অব ইন্ডিয়াতে এমন কিছু তারকার ছোটবেলার ছবি তুলে ধরা হয়েছে

সালমান খান

চিত্রনাট্যকার সেলিম খান ও সালমা খানের বড় ছেলে সালমান খান। ১৯৮৮ সালে বিবি হো তো অ্যায়সি চলচ্চিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। তিনি একাধারে চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক এবং টেলিভিশন ব্যক্তিত্ব। তিনি মাঝে মাঝে গানও গেয়ে থাকেন। ত্রিশ বছরের অধিক সময়ের কর্মজীবনে তিনি অসংখ্য পুরস্কার অর্জন করেছেনসালমান খানকে বিশ্ব ও ভারতীয় চলচ্চিত্রের অন্যতম ব্যবসাসফল অভিনয়শিল্পী বলে আখ্যায়িত করা হয়। বলিউডের এই তারকা ছোটবেলা থেকেই আকর্ষণীয় ছিলেন। সালমানের খানের এখনকার সব ছবি দেখলে দর্শকরা সহজেই চিনে ফেলতে পারবেন। কিন্তু ছোটবেলার ছবি দেখলে অনেক ভক্তরাই চিনতে পারবেন না। ছোটবেলা থেকেই সালমান খান দেখতে সুন্দর ছিলেন। তার ছোটবেলার একটি ছবি দেখে দর্শক-ভক্তরা নতুন করে অভিব্যক্তি এবং তীব্র চাহনির মোহে পড়ে যান।

শাহরুখ খান

শাহরুখ খানকে বলিউডের বাদশা বলা হয়। এই অভিনেতা অভিনয় দিয়ে কোটি কোটি দর্শকের মন জয় করেছেন। ১৯৮০ সালের শেষের দিকে বেশ কিছু টেলিভিশন ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। ১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত দিওয়ানা চলচ্চিত্রের মাধ্যমে তিনি চলচ্চিত্র জগতে প্রবেশ করেন। অভিনয়ের পাশাপাশি তিনি প্রযোজনা, উপস্থাপনা এবং মানব সেবা করেন। তার ছোটবেলার একটি ছবি দেখে স্পষ্ট বোঝা যায় চোখ উজ্জ্বল এবং নাক খাড়া। তার মিষ্টি হাসির ছবিটি ছোট ছেলে আব্রামের মনে করে ভক্তরা ভুল করেন।

 

দীপিকা পাড়ুকোন

বলিউডের সবচেয়ে জনপ্রিয় এবং সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহণকারী তারকাদের একজন দীপিকা পাড়ুকোন। তিনি হিন্দি, তামিল ও কন্নড় চলচ্চিত্রে অভিনয় করে দর্শকন্দিত হয়েছেন। ব্যাডমিন্টন খেলোয়াড় প্রকাশ পাড়ুকোনের মেয়ে তিনি। অভিনয় জগতে আসার আগে দীপিকাও জাতীয় পর্যায়ে ব্যাডমিন্টন খেলতেন। দীপিকা দেখতে এখনো ছোটবেলার মতোই সুন্দর আছে। তিন চাকার সাইকেলে বসা দীপিকার ছোটবেলার একটা ছবি কিছুদিন আগে ভাইরাল হয়। সুন্দর চোখ এবং নিটোল গাল ছবিতে তাকে আকর্ষণীয় করে তুলেছে। 

আয়ুষ্মান খুরানা

বলিউডের অন্যতম হ্যান্ডসাম নায়ক হচ্ছেন আয়ুষ্মান খুরানা। তিনি একের পর এক সাফল্য নিয়ে অভিনয় জগতে এগিয়ে যাচ্ছেন। প্রতিটি চরিত্র তিনি অনবদ্যভাবে ফুটিয়ে তুলছেন। ছোটবেলার ছবি দেখে বোঝা যায়, তখন থেকেই তিনি ফ্যাশনেবল ছিলেন। সাদা শার্টে ব্লাক বো লাগিয়ে ছোটবেলায় যেমন ছবি তুলেছেন সম্প্রতি তিনি তেমনই এক ছবি তুলেছেন।

রণবীর কাপুর

বলিউডের হ্যান্ডসাম নায়কদের একজন রণবীর কাপুর। ২০০৭ সালে ‘সাওয়ারিয়া’ ছবিতে রণবীর কাপুরের অভিষেক ঘটে। প্রথম ছবিতে অভিনয় করে ফিল্মফেয়ার শ্রেষ্ঠ নবাগত পুরস্কার অর্জন করেন তিনি।  তার ছোটবেলার ছবিতে দেখা যাচ্ছে হাটু ভেঙে দুই হাত একদিকে রেখে পোজ দিয়ে ছবি তুলেছেন। জন্মদিনে কেক কেটে বন্ধুদের সঙ্গে হৈ-হুল্লোর করে এই ছবি তুলেছিলেন তিনি।

সারা আলি খান

শোবিজের নতুন তারকা সারা আলি খান। ২০১৮ সালে রোমান্টিক চলচ্চিত্র কেদারনাথে সুশান্ত সিং রাজপুতের বিপরীতে অভিনয় করার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। বাবা সাইফ আলি খান-মা অমৃতা সিংয়ের কারণে ছোটবেলা থেকে বিনোদন পাতার শিরোনামে ছিলেন সারা। বলিউডে পা রাখার আগে থেকেই সোশ্যাল মিডিয়ায় তার ছবি নিয়মিত ভাইরাল হতো। পিছনের ছবির দিকে তাকলেই বোঝা যায়, সারা ছোটবেলা থেকেই সুন্দরী ছিলেন। ছবিতে কমলা রঙের জামার সঙ্গে রঙ মিলিয়ে রাবার দিয়ে চুলের ঝুটি বেঁধেছেন তিনি।

ক্যাটরিনা কাইফ

ভারতে জন্মগ্রহণ না করেও বলিউডে জনপ্রিয় নায়িকাদের একজন ক্যাটরিনা কাইফ। ইস্টার্ণ আই সাময়িকীর পাঠকদের ভোটে বিশ্বে সবচেয়ে আবেদনময়ী এশীয় নারী হিসেবে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত পরপর তিন বছর সেরা হয়েছেন তিনি। সাদা রঙের জামা পরে ছোটবেলার একটি ছবি প্রকাশ হতেই নেটিজেনরা তা ভাইরাল করে দেয়।

কার্তিক আরিয়ান

পড়াশোনার পাশাপাশি শখ হিসাবে কার্তিক আরিয়ান মডেলিং শুরু করেন। ২০১১ সালে কার্তিক ‘প্যার কা পাঞ্চনামা’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। কার্তিক আরিয়ান অভিনয়ের মাধ্যমে ধীরে ধীরে বলিউডে নিজের জায়গা করে নিয়েছেন। ইন্ডাস্ট্রিতে সফল নায়ক হিসেবে নিজেকে তুলে ধরেছেন্। লাল-সাদা পোশাকে ছোটবেলায় তোলা ছবিতে দারুণ লাগছে তাকে।

জাহ্নবী কাপুর

শ্রদেবী সোশ্যাল মিডিয়ায় খুব একটা সক্রিয় ছিলেন না। মাঝে মাঝে তিনি দুই মেয়ে জাহ্নবী ও খুশির ছবি পোস্ট করতেন সোশ্যাল মিডিয়ায়। ‘ধড়ক’ ছবিতে অভিষেক ঘটে জাহ্নবীর। ছোটবেলায় তোলা তার সাদামাটা এই ছবিতে অসাধারণ লাগছে তাকে।

হৃত্বিক রোশন

হৃত্বিক রোশনকে বলিউডের গ্রিক গড বলা হয়। তিনি ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক-প্রাপ্ত অভিনেতাদের অন্যতম।  আশির দশকে বেশ কয়েকটি ছবিতে শিশুশিল্পী হিসেবে তিনি অভিনয় করেন। পরে বাবা রাকেশ রোশন পরিচালিত চারটি ছবিতে সহকারী পরিচালক হিসেবেও কাজ করেন তিনি। ২০০০ সালে কাহো না... প্যায়ার হ্যায় ছবিতে তিনি প্রথমবার প্রধান চরিত্রে অভিনয় করেন। ২০১৯ সালে যুক্তরাষ্ট্রভিত্তিক একটি এজেন্সির জরিপে তিনি বিশ্বের সবচেয়ে হ্যান্ডসাম পুরুষ হিসেবে খ্যাতি অর্জন করেন। তার দৈহিক গঠন ও অভিনয়ের জন্য বলিউডে জনপ্রিয় তিনি। চেক টি-শার্ট এবং প্যান্টে অসাধারণ লাগছে তাকে। ছবি দেখে বোঝা যাচ্ছে, তখন থেকেই তিনি নিজেকে গ্রুমিং করে আজকের এই জায়গায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া