লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯     আপডেট: ১৯ নভেম্বর ২০১৯      

বিনোদন ডেস্ক

লতা মঙ্গেশকর- ফাইল ছবি

উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে। আগের চেয়ে অনেকটাই ভালো আছেন তিনি।  সোমবার এক টুইট বার্তায় এ খবর জানিয়েছেন ভারতের আরপিজি এন্টারপ্রাইজেসের চেয়ারম্যান হর্ষ গোয়েঙ্কা। 

এ ছাড়া ভারতীয় একাধিক সংবাদমাধ্যম থেকে জানা গেছে, যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ড ক্লিনিকের কয়েকজন চিকিৎসক ব্রিচ ক্যান্ডি হাসপাতালে গিয়ে লতা মঙ্গেশকরের চিকিৎসার ব্যপারে খোঁজখবর নিয়েছেন এবং প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন।

এদিকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মৃত্যুর খবর প্রচার করে। এমনকি অনেকেই লতার স্মৃতির প্রতি শ্রদ্ধাও জানিয়েছেন। এ ব্যাপারে লতা মঙ্গেশকরের ভাইয়ের মেয়ে রচনা শাহ বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, গুজবে কান দেবেন না। তিনি ভালো আছেন। তার অবস্থা স্থিতিশীল। শারীরিক অবস্থার উন্নতি অব্যাহত থাকলে কয়েক দিনের মধ্যে তাকে বাসায় নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

গত ১০ নভেম্বর দিবাগত রাতে লতা মঙ্গেশকর শ্বাসকষ্টজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে গুরুতর অবস্থায় মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। 

পিটিআইকে মুম্বাইর ব্রিচ ক্যানডি হাসপাতাল থেকে জানানো হয়েছে, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার অবস্থা এখন স্থিতিশীল। তবে পুরোপুরি সুস্থ হতে কিছুটা সময় লাগবে। তিনি নিউমোনিয়ায় আক্রান্ত, তার ফুসফুসে এখনো সংক্রমণ রয়েছে।

সর্বজন শ্রদ্ধেয় লতা মঙ্গেশকর ভারতের অন্যতম সেরা গায়িকা। শুধু হিন্দি ভাষায় এক হাজার গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ২০০১ সালে তিনি ভারতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ভারতরত্নে ভূষিত হয়েছেন। গত ২০ সেপ্টেম্বর এই শিল্পী ৯০-এ পা দিয়েছেন।