ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

‘অ্যানিমেল’ ঝড়ের মধ্যেই এল ডানকি’র ট্রেলার

‘অ্যানিমেল’ ঝড়ের মধ্যেই এল ডানকি’র ট্রেলার

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩ | ১৯:৪১ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ | ১৯:৪৮

১ ডিসেম্বর মুক্তি পেয়েছে বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্র ‘অ্যানিমেল’। মুক্তির পর রীতিমত ঝড় তুলেছে সিনেমাটি। সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ও রণবীর কাপুর অভিনীত অ্যানিমেল তিন দিনে বিশ্বব্যাপী ৩৫৬ কোটির আয় করে নিয়েছে। ‘অ্যানিমেল’ ঝড়ের মধ্যেই এলো শাহরুখ খানের ‘ডানকি’র ট্রেলার।

ট্রেলারে দেখা গেছে, অবৈধভাবে কয়েকজন যুবক-যুবতীর ভারত থেকে লন্ডনে পাড়ি দেওয়ার গল্প বলবে শাহরুখ-হিরানির ডানকি। পাঁচ বন্ধুর লন্ডনে যাওয়ার স্বপ্নকে পুঁজি করেই চিত্রনাট্য সাজিয়েছেন রাজু হিরানি। ট্রেলারে এই প্রতিটি চরিত্রকে আলাদা আলাদা করে ফুটিয়ে তুলেছেন পরিচালক। সেই পাঁচ বন্ধুর স্বপ্ন একটাই, লন্ডনে যাওয়া।

কিন্তু সেই স্বপ্নের পথে প্রধান বাধা হয়ে দাঁড়িয়েছে ইংরেজি ভাষা। ট্রেলারে সিনেমাটির প্রধান অভিনেতা শাহরুখের মুখে শোনা যায়, ব্রিটিশরা যদি ভারতীয় ভাষা না জেনে প্রায় দুই শ বছর ভারত শাসন করতে পারে, তবে ইংরেজি না জেনে লন্ডন যাওয়া যাবে না কেন? আর এই প্রশ্নের উত্তরই মিলবে সিনেমায়।

বলিউডের গুণী পরিচালক রাজকুমার হিরানির সিনেমা মানেই হাসি-মজার মোড়কে ঘেরা সামাজিক বার্তা। ‘ডানকি’তেও যে তার অন্যথা হবে না তা এত দিনে আন্দাজ করেই ফেলেছেন দর্শকরা।

আর এতে শাহরুখ খান যে একেবারে অন্য ভূমিকায় ধরা দেবেন, তা আলোচনায় ছিলই। ট্রেলার মুক্তির পর সেই আলোচনা আরো কয়েক গুণ বেড়ে গেল।

এই বছরটাই যেন শাহরুখময়! চলতি বছর পরপর দুটি অলটাইম ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন বলিউড বাদশাহ। এখন মুক্তির অপেক্ষা ‘ডানকি’। প্রথমবারের মতো গুণী নির্মাতা রাজকুমার হিরানির সঙ্গে কাজ করেছেন শাহরুখ খান।

এদিকে ডানকির সঙ্গে একই দিন মুক্তি পাচ্ছে প্রভাসের ‘সালার : পার্ট ১-সিজফায়ার’। তাই ভারতের সবচেয়ে বড় সিনেমাটিক সংঘর্ষ দেখার অপেক্ষায় দর্শকরা। সামাজিক মাধ্যমে যে যুদ্ধ শুরু হয়ে গেছে ইতিমধ্যেই। শাহরুখ ও প্রভাস ভক্তদের পাল্টাপাল্টি অবস্থানে এই মুহূর্তে সিনেমা দুটি ঘিরে হাইপ তুঙ্গে। গত সপ্তাহেই ট্রেলার মুক্তি দিয়েছে সালার। আর এখন ডানকির ট্রেলার প্রকাশ হতেই বেজে গেল যুদ্ধের দামামা।

আরও পড়ুন

×