অমর একুশে গ্রন্থমেলা দুই দিন বাড়লো

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০১৯     আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৯      

সমকাল প্রতিবেদক

বৃহস্পতিবার শেষ হওয়ার কথা ছিল অমর একুশে গ্রন্থমেলার। তবে প্রকাশকদের দাবির মুখে মেলার সময়সীমা দুই দিন বাড়ানো হয়েছে— সমকাল

প্রকাশকদের দাবির মুখে অমর একুশে গ্রন্থমেলার সময় দুই দিন বাড়ানো হয়েছে। ফলে মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। বাড়তি এ দুই দিন সকাল সাড়ে ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত বইপ্রেমীদের জন্য মেলা খোলা থাকবে।

১৯৮৪ সালে বাংলা একাডেমির আয়োজনে শুরু হওয়ার পর থেকে গ্রন্থমেলা ফেব্রুয়ারি মাসজুড়েই চলেছে। এবারই প্রথমবারের মতো মেলার সময়সীমা বাড়ানো হলো।

২৭ ফেব্রুয়ারি মেলা বৃষ্টির কারণে বন্ধ হয়ে যাওয়ার পর থেকেই প্রকাশকরা দাবি জানাতে থাকেন বইমেলার সময় বাড়ানোর। এ নিয়ে মেলার শেষ দিন বৃহস্পতিবার সকাল থেকে মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির সঙ্গে বৈঠক করতে থাকেন প্রকাশক নেতারা। এক পর্যায়ে জানিয়ে দেওয়া হয়, মেলার দিন বাড়বে না, তবে শেষ দিনের মেলা বাড়বে আধা ঘণ্টা। সে হিসেবেই চলছিল মেলা। অবেশেষে রাত ৮টার দিকে মেলার সময়সীমা দুই দিন বাড়ানোর ঘোষণা আসে

বিষয়টি নিশ্চিত করে মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ সমকালকে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মেলার দিন বাড়ানো হয়েছে। শুক্র ও শনিবারও মেলা চলবে। এ দু'দিন মেলা সকাল সাড়ে ১১টায় শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে।