বইমেলা

ঢাকা কমিক্সের দুর্জয়-১২ জল্লাদ ও ইব্রাহীম-৩ এর মোড়ক উন্মোচন

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯     আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৯      

অনলাইন ডেস্ক

অমর একুশে গ্রস্থমেলা-২০১৯ এ প্রকাশিত ঢাকা কমিক্সের দু'টি নতুন কমিক্সের মোড়ক উন্মোচিত হয়েছে। কমিক্স দু'টি হলো- তৌহিদুল ইকবাল সম্পদের লেখা ও আঁকা দুর্জয়-১২ জল্লাদ এবং তানজিম-উল-ইসলামের লেখা ও এড্রিয়ান অনীকের আঁকা ইব্রাহীম-৩। শুক্রবার মেলার শিশু চত্বরে ঢাকা কমিক্সের স্টলের সামনে এ মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা কমিক্সের প্রকাশক ও সম্পাদক মেহেদী হক, দুর্জয়ের আঁকিয়ে তৌহিদুল ইকবাল সম্পদ, ইব্রাহীমের লেখক তানজিম-উল-ইসলাম এবং আঁকিয়ে এড্রিয়ান অনীক। 

এ সময় মেহেদী হক বলেন, আমরা নিয়মিতভাবে মানসম্পন্ন বাংলা কমিক্স প্রকাশের লক্ষ্যে কাজ করে যাচ্ছি। দুর্জয়ের ১২টি খণ্ড প্রকাশিত হওয়া ঢাকা কমিক্স এবং দুর্জয় স্রষ্টা তৌহিদুল ইকবাল সম্পদের ধারাবাহিকতারই জলজ্যান্ত প্রমাণ।

অনুষ্ঠানে সম্পদ বলেন, দুর্জয়ের ১২টি খণ্ড বের হবে সেটি কখনোই ভাবিনি। আঁকতে ভালো লাগে, তাই আঁকি।

ইব্রাহীমের লেখক তানজিম ও আঁকিয়ে অনীক জানান, তারা ইব্রাহীম চরিত্রটি নিয়ে বড় পরিসরে চিন্তাভাবনা করছেন এবং নিয়মিতই চরিত্রটি নিয়ে কমিক্স করতে চান।

অনুষ্ঠানে দুর্জয়ের কালেক্টিবল একশন ফিগারের মোড়কও উন্মোচিত হয়। কালেক্টিবলটি তৈরি করেছে লাইভএক্সিস স্টুডিও। এটি বাংলা কমিক্সের চরিত্র থেকে তৈরি হওয়া প্রথম কালেক্টিবল। ভক্তরা সীমিত সময়ের জন্য প্রিঅর্ডারের মাধ্যমে কালেক্টিবলটি সংগ্রহ করতে পারবেন। সংবাদ বিজ্ঞপ্তি।