ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

বইমেলায় শফিক রিয়ানের ‘বিষাদের ছায়া’

বইমেলায় শফিক রিয়ানের ‘বিষাদের ছায়া’

ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ | ১৯:৪০

এবার অমর একুশে বইমেলায় প্রকাশ পেয়েছে শফিক রিয়ানের নতুন উপন্যাস ‘বিষাদের ছায়া’। মধ্যবিত্তের অলঙ্ঘনীয় এক যন্ত্রণার গল্প নিয়ে লেখা উপন্যাসটি প্রকাশ করেছে দুয়ার প্রকাশনী (স্টল নম্বর ৩৫৬)। প্রচ্ছদ করেছেন শাহাদাত হোসেন। ১৪০ পৃষ্ঠার বইটির মূল্য ধরা হয়েছে ৩৪০ টাকা।

শফিক রিয়ান বলেন, ‌মানুষের জীবন কি মেঘের মতো হতে পারে? মেঘ যেমন দিগ্বিদিক উড়ে বেড়াতে পারে, মানুষও কি এভাবে উড়ে বেড়াতে পারে? পারুলের আজ নিজেকে মেঘের মতো মনে হচ্ছে। সে মেঘ, অসীম নীল আকাশে ভেসে বেড়ানো সাদা মেঘ। যে মেঘ কেবল আকাশের বুকে ঘুরেই বেড়ায়, বৃষ্টি হয়ে ঝরে পড়ে না। না থাকুক, উপন্যাস নিয়ে আর বেশি কিছু না বলি। আমি চাচ্ছি আমার প্রিয় পাঠকরা মেলা থেকে বই সংগ্রহ করে ‘বিষাদের ছায়া’র গল্পটা সবার সাথে ভাগাভাগি করুক। গল্পটা হয়ে উঠুক মধ্যবিত্ত শ্রেণির উপাখ্যান। আশা করছি, পাঠক বইটিকে প্রিয় হিসেবেই গ্রহণ করবে।

উল্লেখ্য, ‘বিষাদের ছায়া’ শফিক রিয়ানের তৃতীয় উপন্যাস ও পঞ্চম বই। এর আগে- আজ রাতে চাঁদ উঠবে না (২০২১), মেঘ বিষাদের দিন (২০২২), বিধ্বস্ত নক্ষত্র (২০২২) ও নিষিদ্ধ করে দাও সূর্যাস্ত (২০২৩) প্রকাশ হলে পাঠকমহলে সাড়া ফেলে। নতুন উপন্যাস নিয়েও আশাবাদী এই তরুণ লেখক। সংবাদ বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

×