ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

উত্তরায় অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু শিশু উৎসব

উত্তরায় অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু শিশু উৎসব

বঙ্গবন্ধু শিশু উৎসব সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২২ | ০৯:২৮ | আপডেট: ২৬ আগস্ট ২০২২ | ১১:০৮

বঙ্গবন্ধু শিশু উৎসব অনুষ্ঠানে বক্তারা বলেছেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। কালি-কলম, সংস্কৃতি ও লেখনীর মাধ্যমে এ শিশুরাই বিশ্বের দরবারে তুলে ধরবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিচিতি। 
আজ শুক্রবার রাজধানীর উত্তরায় একটি মিলনায়তনে পাললিক পাঠশালা সাংস্কৃতিক কেন্দ্র আয়োজিত বঙ্গবন্ধু শিশু উৎসব সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রিয় জন্মভূমি, দেশের সকল মানুষ ও জাতির পিতা বঙ্গবন্ধুর নামে শপথবাক্য পাঠ করানো হয়। বঙ্গবন্ধুকে নিয়ে শিশুরা কবিতা আবৃতি ও গান পরিবেশন করে। পরে ক্ষুদে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করা হয়। 


অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন দৈনিক সমকালের উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আবু সাঈদ খান। তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনে বঙ্গবন্ধুর বার্তা পৌঁছে দেবে বিশ্ববাসীর কাছে। তারা লিখে-বলে এবং সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে বিশ্বের দরবারে তুলে ধরবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিচিতি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মাহবুব আমিন মিঠু ও কবি শওকত জাহিদ। আরও উপস্থিতি ছিলেন পাললিক পাঠশালা সংস্কৃতি চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মেহেদী হাসান শোয়েব। 

পাললিক সংস্কৃতি চর্চার শিক্ষক আইরিন পম্পির পরিচালনায় অনুষ্ঠানের পুরস্কার ও সার্টিফিকেট পেয়ে আনন্দে মেতে ওঠে কোমলমতি শিশুরা।

আরও পড়ুন

×