রাজধানী

সাংবাদিক হাবিবুর রহমান মিলন আর নেই

প্রকাশ: ১৪ জুন ২০১৫     আপডেট: ১৪ জুন ২০১৫      

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) চেয়ারম্যান ও দৈনিক ইত্তেফাকের উপদেষ্টা সম্পাদক একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক হাবিবুর রহমান মিলন আর নেই।
 
রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোর ৪টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তার বয়স হয়েছিল ৭৮ বছর।
 
তিনি কিডনি ও ফুসফুসের জটিলতাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। গত ২ জুন তাকে ল্যাবএইডে ভর্তি করা হয়।
 
তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু গভীর শোক প্রকাশ করেছেন।
 
পিআইবি মহাপরিচালক মো. শাহ আলমগীর সমকালকে জানান, তার মরদেহ এখন তার ইস্কাটনের বাসায় রাখা হয়েছে। দুপুর দেড়টার দিকে মরদেহ প্রেসক্লাবে নেওয়া হবে।
 
তিনি জানান, পরে দুপুর ২টার দিকে পিআইবিতে আনা হবে। আড়াইটার দিকে দৈনিক ইত্তেফাক কার্যালয়ে নেওয়া হবে। বাদ আসর পুরান ঢাকার বকশীবাজার মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার মরদেহ হিমঘরে রাখা হবে। সোমবার বাদ আসরে মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।
 
ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি হাবিবুর রহমান মিলন জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।
 
১৯৬৩ সালে দৈনিক সংবাদে যোগ দেওয়ার মধ্য দিয়ে তার সাংবাদিকতা জীবনের শুরু। পরে সহকারী সম্পাদক হিসেবে তিনি ইত্তেফাকে যোগ দেন। আশি ও নব্বইয়ের দশকে সন্ধানী ছদ্মনামে ইত্তেফাকে প্রকাশিত তার নিয়মিত কলাম 'ঘরে বাইরে' ছিল পাঠকপ্রিয়।