পুরান ঢাকায় জবি ছাত্রকে কুপিয়ে, গুলি করে হত্যা

প্রকাশ: ০৬ এপ্রিল ২০১৬     আপডেট: ০৭ এপ্রিল ২০১৬   

সমকাল প্রতিবেদক

পুরান ঢাকার সূত্রাপুরে নাজিম উদ্দিন নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।
 
বুধবার রাতে ইকরামপুর মোড়ে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। দুর্বৃত্তরা তাকে কোপানোর পর গুলি করে ধর্মীয় স্লোগান দিয়ে চলে যায় বলে স্থানীয় কয়েকজন জানিয়েছেন।
 
নাজিম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের বৈকালিক শাখায় মাস্টার্সের (এলএলএম) ছাত্র ছিলেন।
 
প্রত্যক্ষদর্শী স্থানীয় কয়েকজন বাসিন্দা সমকালকে জানান, রাত সাড়ে ৯টার দিকে নাজিম উদ্দিন ইকরামপুর মোড় দিয়ে হেঁটে যাচ্ছিলেন। ওই সময় কয়েক যুবক তার গতিরোধ করে এলোপাথাড়ি কোপাতে থাকে। এক পর্যায়ে তিনি রাস্তায় পড়ে গেলে তাকে গুলি করে চলে যায় দুর্বৃত্তরা। ওই সময় তারা 'আল্লাহু আকবার' স্লোগান দেয়। গুলির শব্দে ওই এলাকার কয়েকটি দোকান বন্ধ করে লোকজন দ্রুত ঘটনাস্থল থেকে চলে যান। পথচারীরাও দৌড়াতে থাকেন।
 
পুলিশের সূত্রাপুর জোনের সহকারী কমিশনার নূরুল আমিন সমকালকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রক্তাক্ত যুবককে পড়ে থাকতে দেখেন। পরে তার দেহ তল্লাশি করে সঙ্গে থাকা বিশ্ববিদ্যালয়ের পরিচপত্র দেখে পরিচয় নিশ্চিত হয়। এরপরই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়।
 
পুলিশ কর্মকর্তা নুরুল আমিন জানান, প্রাথমিকভাবে তারা জানতে পেরেছেন নাজিম উদ্দিন বিশ্ববিদ্যালয় থেকে ক্লাশ শেষ করে গেন্ডারিয়ার বাসায় ফিরছিলেন। ওই সময় দুর্বৃত্তরা তাকে পথরোধ করে কুপিয়ে আহত করে। পরে গুলি করে চলে যায়। ঘটনাস্থল থেকে গুলির এক রাউন্ড খোসা উদ্ধার করা হয়েছে।