রাজধানী

সাংবাদিকদের বেতন-বোনাস পরিশোধের দাবি বিএফইউজের

প্রকাশ: ১৫ মে ২০১৯      

সমকাল প্রতিবেক

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএফইউজের উদ্যোগে মানববন্ধন কর্মসুচি পালিত হয়— ফোকাস বাংলা

ছাঁটাই বন্ধ, নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশ ও ঈদের আগে বকেয়া বেতন-বোনাসসহ গণমাধ্যমে সব ধরনের নৈরাজ্য বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন। আগামী ৩০ মের মধ্যে সব বকেয়া বেতনসহ অন্যান্য পাওনা পরিশোধ না করলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে বিএফইউজের সভাপতি মোল্লা জালাল বলেন, তথ্যমন্ত্রী একটি সাক্ষাৎকারে বলেছেন, গণমাধ্যম চলতে হবে প্রচলিত আইন অনুসারে। এ বিষয়ে মন্ত্রী মহোদয় আসলে আন্তরিক কি-না তা তারা দেখতে চান। যদি আন্তরিক না হন, এর মধ্যে কোনো ধরনের ধোঁয়াশা থাকে, তাহলে স্মরণ রাখতে হবে যে, সাংবাদিকদের পেটে লাথি মেরে কোনো মন্ত্রী টিকতে পারেননি।

তিনি আরও বলেন, যদি কোনো প্রতিষ্ঠান বেতন-ভাতা দিতে বাহানা করে, তার জন্য সাংবাদিক ইউনিয়ন যে কোনো সিদ্ধান্ত নেবে এবং তার সমুদয় দায় সরকার ও তথ্য মন্ত্রণালয়কে বহন করতে হবে। কোনো বে-আইনি পথে ইউনিয়ন যাবে না, আইনি অধিকার নিশ্চিত করতে সব পদক্ষেপ নেবে।

মাববন্ধনে অন্যদের মধ্যে বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ প্রমুখ বক্তব্য দেন।

বিষয় : বিএফইউজে ওয়েজ বোর্ড সাংবাদিকদের বেতন-ভাতা

সেহরি ও ইফতারের সময়সূচি
তারিখ সেহরি ইফতার
২৫ মে '১৯ ৩:৪২ ৬:৪২
২৬ মে '১৯ ৩:৪১ ৬:৪৩
*ঢাকা ও আশেপাশের এলাকার জন্য প্রযোজ্য
সূত্র: ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ