সায়মা-নুসরাতসহ সব হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি

প্রকাশ: ১২ জুলাই ২০১৯      

 সমকাল প্রতিবেদক

রাজধানীর ওয়ারীর শিশু সায়মা, ফেনীর সোনাগাজীর নুসরাতসহ সব হত্যাকাণ্ড ও নির্যাতনের ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে কয়েকটি সংগঠন। শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। আন্‌জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারি, মইনীয়া শিশু-কিশোর মেলা, মইনীয়া যুব ফোরাম এবং আন্‌জুমান ও মইনীয়া যুব ফোরাম এ মানববন্ধনের আয়োজন করে।

এ সময় উপস্থিত ছিলেন মাইজভাণ্ডারি দরবার শরিফের মাওলানা সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসানী, মইনিয়া যুব ফোরামের সিনিয়র সহসভাপতি অধ্যাপক শাহ মো. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোহাম্মদ আসলাম হোসাইন, মইনীয়া শিশু-কিশোর মেলার নির্বাহী পরিচালক এ আলী আহম্মেদ, খলিফা মকিম মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, আইয়ামে জাহেলিয়াত যুগের মতো আজ দেশে শিশু ও নারীর প্রতি জঘন্য নির্মমতা ও পাশবিকতা দেখে আমরা হতভম্ব হয়ে গেছি। এই সভ্য দুনিয়ায় এমন নির্মমতা কিছুতেই মেনে নেওয়া যায় না। অপরাধ করে পার পেয়ে যাচ্ছে অপরাধীরা। নারী-শিশু নির্যাতন বন্ধ, খুন-সন্ত্রাস জঙ্গিবাদ, মাদক ও যৌতুকের অভিশাপ থেকে দেশ ও সমাজকে মুক্তি দিতে বিদ্যমান আইন সংস্কার করে এর কঠোর প্রয়োগ নিশ্চিত করতে হবে।