সব সম্প্রদায়ের মানুষকে দেশ গঠনে কাজ করতে হবে: সাঈদ খোকন

প্রকাশ: ০৩ অক্টোবর ২০১৯     আপডেট: ১৩ নভেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

মেয়র মোহাম্মদ সাঈদ খোকন- ফাইল ছবি

অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ বিনির্মাণে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সব সম্প্রদায়ের মানুষকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, ধর্ম যার যার, কিন্তু উৎসব সবার- এই মূলমন্ত্র ধারণ করে বর্তমান সরকার সব সম্প্রদায়ের ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার রাজধানীর রামকৃষ্ণ মিশন মঠ ও ঢাকেশ্বরী মন্দিরে দুর্গাপূজার সর্বশেষ প্রস্তুতি সরেজমিনে পরিদর্শনকালে এ কথা বলেন মেয়র। তিনি হিন্দু সম্প্রদায়ের প্রত্যেককে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

মেয়র সাঈদ খোকন বলেন, ভক্তরা যাতে নিরাপদে এবং নির্বিঘ্নে পূজার আনন্দ উপভোগ করতে পারেন, সে জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। মন্দিরগুলোর আশপাশের রাস্তা সংস্কার করা হয়েছে। বৈদ্যুতিক বাতির ব্যবস্থা করা হয়েছে। পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমও চলমান আছে।

এদিন সকালে রামকৃষ্ণ মিশন প্রাঙ্গণে গেলে মিশনের সহসম্পাদক মহারাজ শান্তিকোরা নন্দ মেয়রকে স্বাগত জানান। তারা মেয়রকে পূজামণ্ডপ ঘুরিয়ে দেখান এবং পূজার সার্বিক প্রস্তুতি অবহিত করেন। পরে মেয়র ঢাকেশ্বরী মন্দিরে যান। 

এ সময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং মহানগর সর্বজনীন পূজা কমিটির নেতারা মেয়রকে পূজার প্রস্তুতির বিষয়ে অবগত করেন।