সাকিবের সঙ্গে চুক্তি বাতিলের কোনো কারণ নেই: দুদক কমিশনার

প্রকাশ: ০৩ নভেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে শুভেচ্ছাদূত সংক্রান্ত চুক্তি বাতিলের কোনও কারণ নেই বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান।

রোববার দুদকে গিয়ে চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সাকিব। এরপর সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওই কথা জানান দুদক কমিশনার।

সকাল ১১টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে যান ক্রিকেটে সদ্য নিষিদ্ধ সাকিব আল হাসান। এ সময় জনপ্রিয় এই ক্রিকেটারকে আন্তরিক পরিবেশে আপ্যায়ন করা হয়। তাকে দেশীয় পিঠা খাওয়ানো হয়। পরে চেয়ারম্যানের অফিস কক্ষে তার সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন সাকিব। তিনি এখানে আধা ঘণ্টার মতো অবস্থান করেন।

কমিশনার মোজাম্মেল হক খান জানান, আইসিসির বিচারে নিষিদ্ধ হলেও সাকিবের সঙ্গে শুভেচ্ছাদূত-সংক্রান্ত চুক্তি বাতিলের কোনও কারণ নেই। তার খ্যাতির কারণে তিনি নিজেই একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছেন। তাই এ ধরনের প্রশ্ন না করাই ভালো।

দুদক তরুণ প্রজন্মের আইডল হিসেবে সাকিবকে শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত করে ২০১৭ সালের ১১ সেপ্টেম্বর। এরপর সাকিব দুদকের নির্মিত দুর্নীতিবিরোধী একটি বিজ্ঞাপনের একজন সৎ মানুষের মূল চরিত্রেও অভিনয় করেন।

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এরই মধ্যে সাকিব প্রসঙ্গে বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, সাকিবকে নিয়ে যে ঘটনা ঘটেছে সেটি দুঃখজনক। তবে তিনি ভুল স্বীকার করার মধ্য দিয়ে উচ্চ নৈতিকতার পরিচয় দিয়েছেন। দুদক যখন চেয়েছে সাকিব তখন পারিশ্রমিক ছাড়াই কাজ করেছেন। দুর্নীতিবিরোধী কার্যক্রমে আগামীতেও সাকিবকে চাইব এবং প্রত্যাশা করব, তিনি আগের মতোই দুদকের পাশে থাকবেন।