উল্টোপথে মোটরসাইকেল: সংঘর্ষ এড়াতে গিয়ে দুর্ঘটনায় পুলিশ ভ্যান

প্রকাশ: ০৮ নভেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

উল্টোপথে আসা মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ এড়াতে গিয়ে চন্দ্রিমা উদ্যানের সামনের সড়কে দুর্ঘটনার কবলে পড়ে পুলিশের একটি পিকআপভ্যান-সংগৃহীত ছবি

উল্টোপথে আসা মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ এড়াতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে পুলিশের একটি পিকআপভ্যান। শুক্রবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানের সামনের সড়কে এ দুর্ঘটনায় দুই পুলিশ ও এক আনসার সদস্য আহত হয়েছেন। দুমড়েমুচড়ে গেছে পিকআপভ্যান। এ ঘটনার পর মোটরসাইকেলটি জব্দ ও এর চালককে আটক করা হয়েছে।

আহতরা হলেন- রামপুরা থানার পরিদর্শক (তদন্ত) মাসুদ পারভেজ, পিকআপভ্যান চালক কনস্টেবল মোহসিন ও আনসার সদস্য আকিদুল ইসলাম। তারা রাজারবাগে পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আঘাত গুরুতর হলেও তারা শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী সমকালকে বলেন, জাতীয় সংসদ ভবনের পেছনের এলাকায় চন্দ্রিমা উদ্যানের সামনের সড়কে সকাল সাড়ে ১০টার দিকে দুর্ঘটনাটি ঘটে। তখন রামপুরা থানা পুলিশের পিকআপভ্যানটি গণভবনের দিক থেকে এসে বিজয় সরণি অভিমুখে যাচ্ছিল। এ সময় হঠাৎ দ্রুতগতির একটি মোটরসাইকেল সামনে এসে পড়লে সংঘর্ষ এড়াতে ফুটপাতে উঠে যায় পুলিশের পিকআপভ্যান। সেটি গিয়ে ফুটপাতের ধাতব খুঁটিতে ধাক্কা লাগে। এতে পিকআপভ্যানের চালক ও দুই আরোহী আহত হন।

পুলিশ সূত্র জানায়, মোটরসাইকেলটি জব্দ এবং এর চালক সাতিল আহমেদকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

রামপুরা থানার ওসি আবদুল কুদ্দুস ফকির জানান, একটি মামলার তদন্ত শেষে মোহাম্মদপুর এলাকা থেকে ফিরছিল পুলিশের পিকআপভ্যানটি। এ সময় দুর্ঘটনায় পরিদর্শক মাসুদ পারভেজের হাত ভেঙে যায়, কনস্টেবল মোহসিনের মাথা ফেটেছে এবং মুখমণ্ডলে আঘাত পেয়েছেন আনসার সদস্য আকিদুল ইসলাম। তাদের উদ্ধার করে প্রথমে জাতীয় অর্থোপেডিক (পঙ্গু) হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের স্থানান্তর করা হয় রাজারবাগ পুলিশ হাসপাতালে।