শাহজালালে যাত্রীর ব্যাগে মিলল ৬ কেজি স্বর্ণালঙ্কার

প্রকাশ: ২৮ নভেম্বর ২০১৯   

সমকাল প্রতিবেদক

জব্দকৃত স্বর্ণালঙ্কার

জব্দকৃত স্বর্ণালঙ্কার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার অবতরণ করা কাতার এয়ারওয়েজের এক যাত্রীর শপিং ব্যাগে মিলল প্রায় ৬ কেজি ওজনের স্বর্ণালঙ্কার। যার বাজার মুল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা। ঘটনার সঙ্গে জড়িত যাত্রী মুরশেদ হোসেনকে আটক করে বিমানবন্দর থানায় সোর্পদ করা হয়েছে।

বিমানবন্দর কাষ্টমসের সহকারি কমিশনার উম্মে নাহিদা আক্তার সমকালকে বলেন, রাত পৌনে তিনটায় কাতার এয়ারওয়েজের একটি কিউআর ৬৩৮ নম্বর ফ্লাইটে অবৈধ স্বর্ণের চালান নিয়ে বিমানবন্দরে অবতরণ করেন যাত্রী মুরশেদ হোসেন। এসময় গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের গ্রীন চ্যানেল এলাকায় কাতার এয়াওয়েজের ফ্লাইট যাত্রীদের প্রতি নজরদারি বাড়ানো হয়।

গ্রীন চ্যানেল অতিক্রম করার সময় যাত্রী মুরশেদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় কাষ্টমস কর্মকর্তারা তাকে চ্যালেঞ্জ করেন। এসময় তল্লাশি করে তার শপিং ব্যাগে সুকৌশলে লুকানো ৬ কেজি ৬০ গ্রাম ওজনের স্বর্ণলঙ্কার জব্দ করা হয়।

এ ব্যপারে বিমানবন্দর কাষ্টমসের সহকারি কমিশনার (প্রিভেনটিভ) সাজ্জাদ হোসেন সমকালকে জানান, যাত্রী মুরশেদ হোসেন পাচারের উদ্দেশে কোকারিস সম্বলিত (খোলা গ্লাস সেট) শপিং ব্যাগে কোটি টাকার স্বর্ণালঙ্কার ভরে গ্রীন চ্যানেল দিয়ে পার হওয়ার চেষ্টা করেন। গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি করে তার হেফাজত থেকে এসব স্বর্ণলঙ্কার জব্দ করা হয়। পুলিশ জানায়, স্বর্ণালঙ্কার পাচারের অভিযোগে মুরশেদ হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।