দেশপ্রেমই পারে স্বপ্নের সোনার বাংলা গড়তে: তথ্য প্রতিমন্ত্রী

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৯     আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের সঙ্গে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান- সমকাল

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, তরুণদের মাঝে দেশপ্রেম থাকলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। যে স্বপ্নের দেশ গড়তে রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী প্রজন্মের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করছে সরকার। এখন ইউনিয়ন পর্যায়ের জনগণও ভালোমানের সেবা পাচ্ছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে তরুণ সাংবাদিক ও চিত্রগ্রাহক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তরুণদের যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার নিশ্চিত করার লক্ষ্যে যুবদের আরও উদ্যমী করে তুলতে যুববান্ধব সেবা বিষয়ে এ প্রতিযোগিতার আয়োজন করে সিরাক বাংলাদেশ ও রাইট হেয়ার রাইট নাউ বাংলাদেশ নামের সংগঠন। 

পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকরা হলেন- মো. শরফুল আলম (এটিএন বাংলা), সাজিদা ইসলাম পারুল (সমকাল), জহির রায়হান (ঢাকা টাইমস) এবং বিজয়ী তরুণ চিত্রগ্রাহক হলেন মো. বিপ্লব হোসেন (ঢাকা), মো. তাহমিদ হোসেন (রাজশাহী) ও মো. জাওয়াদ হোসেন (চট্টগ্রাম)। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

ডা. মুরাদ হাসান বলেন, দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, এর চেয়ে তিনগুণ বেশি গতিতে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। আমরা দেশটাকে এগিয়ে নিতে চাই। কাউকে বাদ দিয়ে নয়, দেশের সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মেলবন্ধনে আবদ্ধ হতে চাই, সত্যিকারের সোনার বাংলা গড়তে চাই।

সিরাক বাংলাদেশের নির্বাহী পরিচালক এসএম সৈকত বলেন, যুববান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে তরুণ সাংবাদিক ও চিত্রগ্রাহকদের উদ্যমী করে তুলতে কিশোর-কিশোরী ও তরুণদের মাঝে প্রতিযোগিতার আয়োজন করা হয়। সারাদেশ থেকে নির্বাচিত ভিডিও ও তরুণদের স্বাস্থ্য নিয়ে প্রকাশিত সংবাদের মধ্য থেকে তিন তরুণ সাংবাদিক এবং তিন তরুণ চিত্রগ্রাহককে বিজয়ী ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ড. আবু জামিল ফয়সাল ও নাসরিন হুদা বীথি।