ব্যানার-বিলবোর্ডে নয় মানুষের মনে জায়গা করে নিন: মেয়র আতিকুল

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০১৯   

সমকাল প্রতিবেদক

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাস্তার বিলবোর্ডে নয়, মানুষের মনের বোর্ডে জায়গা করে নেওয়ার জন্য বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বুধবার রাজধানীর মেরুল বাড্ডায় ঢাকা আন্তর্জাতিক বৌদ্ধবিহারে সদ্য নির্বাচিত আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

আতিকুল ইসলাম বলেন, অনেকেই বিলবোর্ড ও পোস্টার লাগিয়ে শহর নষ্ট করেন। কারণ জরিমানা নেই। বিদেশে বড় অঙ্কের জরিমানার ভয়ে কেউ ময়লা ফেলার সাহস পায় না। আমাদেরকেও সে পথে চলতে হবে। শুধু আইন থাকলেই হবে না। এর সঙ্গে জরিমানাও থাকতে হবে। এখন থেকে বিলবোর্ড দিয়ে শহর নষ্ট করলে জরিমানা করা হবে।

তিনি বলেন, বিপ্লব বড়ুয়া মাত্র ৪৬ বছর বয়সেই আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের মতো সম্মানীয় পদে আসীন হয়েছেন। তিনি কখনও রাস্তায় রাস্তায় পোস্টার দেননি, বিলবোর্ড বসাননি। শহরের সৌন্দর্য নষ্ট করেননি। তবুও তিনি এ পদ পেয়েছেন। কারণ তিনি মানুষের মন জয় করেছেন। মানুষের মন জয় না করে বিলবোর্ড-পোস্টার-ব্যানার লাগিয়ে নেতা হওয়া যাবে না।

মেয়র বলেন, শহরে বিলবোর্ড অবৈধ নয়। তবে নিয়ম মেনে অনুমতি নিয়ে তা স্থাপন করতে হবে।

বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনের সভাপতি দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়ার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনককান্তি বড়ুয়া, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বুড্ডিস্ট ফেডারেশনের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান বিশ্বপতি বড়ুয়া এবং বুড্ডিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয়।