আমরা মানবিক ও জনগণের পুলিশ হতে চাই: আইজিপি

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৯     আপডেট: ০১ মার্চ ২০২০   

সমকাল প্রতিবেদক

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইজিপি  ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী- ডিএমপি নিউজ

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী- ডিএমপি নিউজ

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আমরা পুলিশকে জনগণের কাছে নিয়ে যেতে চাই। থানাকে জনগণের বিশ্বাস ও আস্থার জায়গা হিসেবে গড়ে তুলতে চাই। আমরা মানবিক পুলিশ হতে চাই, জনগণের পুলিশ হতে চাই। শনিবার সকালে রাজধানীর রাজারবাগে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৭তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস ও ইভটিজিংয়ের বিরুদ্ধে সামাজিক সচেতনতা তৈরিতে কাজ করার জন্য অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে আইজিপি বলেন, জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশ অনেক সাফল্য দেখাতে সক্ষম হয়েছে। পুলিশ এখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। মাদকের বিস্তার রোধে পুলিশ বদ্ধপরিকর।

সমিতির সভাপতি ও সাবেক আইজিপি আবদুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে সহসভাপতি ও সাবেক ডিআইজি ওয়ালিয়ার রহমান, মহাসচিব রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানে সমিতির পাঁচ বয়োজ্যেষ্ঠ সদস্যকে সম্মাননা স্মারক দেওয়া হয়। আইজিপি তাদের হাতে স্মারক তুলে দেন।

কমিউনিটি পুলিশিং ও সমাজসেবামূলক কার্যক্রমে বিশেষ অবদানের জন্য তিন পুলিশ কর্মকর্তাকে 'এসএম আহসান স্মৃতি পুরস্কার' দেওয়া হয়। তারা হলেন- দিনাজপুরের হাকিমপুর সার্কেলের সিনিয়র এএসপি আখিউল ইসলাম, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ওসি মোহাম্মদ মামুন-অর-রশিদ ও মানিকগঞ্জ সদর থানার কমিউনিটি পুলিশিং অফিসার এসআই হারেস সিকদার।

নির্যাতনের শিকার নারী ও শিশুর সুরক্ষায় ভিকটিম সাপোর্ট এবং সমাজসেবা কার্যক্রমে বিশেষ অবদানের জন্য 'প্রফেসর অনামিকা হক লিলি-ড. এম এনামুল হক' অ্যাওয়ার্ড পান বগুড়ার গাবতলী সার্কেলের এএসপি সাবিনা ইয়াসমিন।

এ ছাড়া সমিতির পক্ষ থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া ২৪ কৃতী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়।