ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

চট্টগ্রামে জামায়াতের বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রামে জামায়াতের বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৩ | ১৬:৩৪ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ | ১৬:৩৪

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকে কারাফটক থেকে পুনরায় গ্রেপ্তার করা হয়েছে। এর প্রতিবাদে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন দলটির মহানগর শাখার নেতাকর্মীরা।

সোমবার বিকেলে নগরীর বহদ্দারহাট এলাকায় এ কর্মসূচি পালন করা হয়েছে।

নগর জামায়াতের সহকারী সেক্রেটারি মুহাম্মদ উল্লাহর নেতৃত্বে মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় জামায়াতের কেন্দ্রীয় আমিরসহ সব রাজবন্দির মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানানো হয়।

দলের মহানগর শাখার প্রচার সম্পাদক এএইচএম কামাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সমাবেশে জামায়াত নেতা মুহাম্মদ উল্লাহ বলেন, দেশে মানবাধিকার, কথা বলার অধিকার, আইনের শাসন ও ন্যায়বিচার বলতে কিছু নেই। শাসকরা সুপ্রিম কোর্টের আদেশ উপেক্ষা করে মিথ্যা মামলা দিয়ে জামায়াতের প্রবীণ নেতা শাহজাহান চৌধুরীকে কারাফটক থেকে গ্রেপ্তার করে ফের প্রমাণ করল যে তারা অন্যের বেলায় সংবিধানের দোহাই দিলেও নিজের গদি রক্ষার জন্য জুলুমবাজ-গণবিচ্ছিন্ন এ সরকার দেশের সংবিধান, গণতন্ত্র, আইনের শাসনের কিছুই তোয়াক্কা করে না। অবিলম্বে শাহজাহান চৌধুরীসহ সব রাজবন্দিকে মুক্তি দিতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, রোববার উচ্চ আদালত থেকে জামিন নিয়ে চট্টগ্রাম কারাগার থেকে বের হওয়ার সময় জামায়াত নেতা শাহজাহন চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ। নগরীর হাটহাজারী থানার ২০২১ সালের একটি মামলায় তাঁকে গ্রেপ্তার করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। 

আরও পড়ুন

×