ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

প্রতিবন্ধী শিশুর মৃত্যু ঘিরে রহস্য

প্রতিবন্ধী শিশুর মৃত্যু ঘিরে রহস্য

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ১৬:০৪ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ১৬:০৪

মানিকগঞ্জের সদর উপজেলার পশ্চিম আটিগ্রাম এলাকায় পুকুর থেকে এক বুদ্ধিপ্রতিবন্ধী শিশুর বিবস্ত্র লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ওসি।

লাখি আক্তার (১২) নামের ওই শিশু উপজেলার পশ্চিম আটিগ্রাম এলাকার মৃত তুলু মিয়ার মেয়ে। বাবা-মা বেঁচে না থাকায় লাখি একই গ্রামে তার নানা মহর আলীর বাড়িতে থাকত। 

মহর আলী জানান, গত সোমবার বিকেলে গ্রামের মসজিদের মাইকে ঘোষণা করা হয়েছিল লাখিকে পাওয়া যাচ্ছে না। প্রতিবেশী এক নারী জানান, লাখি বাড়ি থেকে একটু দূরে পুকুরে গোসল করতে গেছে। তার কথার ভিত্তিতে সেই পুকুরে নেমে খুঁজতে থাকেন স্থানীয়রা। কিন্তু না পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরিদের খবর দেওয়া হয়। 

তিনি আরও বলেন, মঙ্গলবার সকালে ডুবুরি ও স্থানীয়রা আবার খুঁজতে শুরু করেন। একপর্যায়ে লাখির চাচাতো নানা দুলাল হোসেন পুকুরে পড়ে থাকা কলাগাছের নিচ থেকে তার লাশ উদ্ধার করেন। এ সময় লাখির গায়ে জামা থাকলেও নিচে কিছু পরা ছিল না। লাখি ভালো সাঁতার জানত বলে তার মৃত্যুকে রহস্যজনক বলে মনে করছেন স্থানীয়রা।

সদর থানার ওসি আব্দুর রউফ সরকার বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য জেলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পরে বলা যাবে তার মুত্যু কীভাবে হয়েছে।


আরও পড়ুন

×