ক্যাসিনো হোতাদের ছাড়ব না: দুদক চেয়ারম্যান

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২০     আপডেট: ০১ জানুয়ারি ২০২০   

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

ফাইল ছবি

ক্যাসিনোকাণ্ডে জড়িতদের পিছু ছাড়বে না দুর্নীতি দমন কমিশন (দুদক)। তথ্য-প্রমাণের ভিত্তিতেই তাদের আইনের আওতায় আনা হবে। এ অভিযান চলবে নিরবচ্ছিন্নভাবে।

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় মিলনায়তনে 'দুর্নীতি দমনে অনুসন্ধানী সাংবাদিকতা' শীর্ষক প্রশিক্ষণ কোর্স উদ্বোধনী অনুষ্ঠানে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এ কথা বলেছেন।

দুদক চেয়ারম্যান বলেন, ক্যাসিনোকাণ্ডের অপরাধ দুদক আইনের তফসিলভুক্ত নয়। তবে বেআইনি ক্যাসিনো ব্যবসা করে অবৈধ সম্পদ অর্জনের অপরাধ কমিশনের তফসিলভুক্ত। এ কারণে দুদক ক্যাসিনোর সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের অবৈধ সম্পদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। এ তালিকা আরও দীর্ঘ হচ্ছে। কমিশনের অভিযান থামবে না, চলবে।

প্রশিক্ষণে অংশ নেওয়া সাংবাদিকদের উদ্দেশে ইকবাল মাহমুদ বলেন, সংবাদপত্রের সংবাদ মানুষ বিশ্বাস করে। সংবাদপত্র থেকে শিশুরা শিক্ষা গ্রহণ করে। সংবাদপত্র, টেলিভিশন মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। দেশের প্রতি সংবাদপত্রের বড় দায়িত্ব রয়েছে। কোনো খবর যেন দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ না করে, এ ব্যাপারে সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ার সঙ্গে জড়িতদের দায়িত্বশীল ভূমিকা পালন করা আবশ্যক।

চেয়ারম্যান আরও বলেন, অভিযুক্তদের মধ্যে কে বড় কে ছোট- এ ধরনের বিবেচনা করার সুযোগ কমিশনের নেই। কমিশন নির্মোহভাবে কাজ করছে। গত চার বছরে কোনো সিদ্ধান্ত গ্রহণে কমিশন পিছপা কিংবা প্রভাবিত হয়নি।

দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান, এএফএম আমিনুল ইসলাম, সচিব মুহাম্মদ দিলোয়ার বখত, প্রশিক্ষণ অনু বিভাগের মহাপরিচালক একেএম সোহেল, রিপোটার্স অ্যাগেইনস্ট করাপশনের (র‌্যাক) মহাসচিব আদিত্য আরাফাত প্রমুখ।