রাজধানী ফকিরাপুল ও আসাদগেটে পৃথক সড়ক দুর্ঘটনায় দু'জন নিহত হয়েছেন। তারা হলেন- আব্দুল জলিল (৪৫) ও আব্দুল কাদের (৩৮)। সোমবার রাতে ও মঙ্গলবার এ ঘটনা ঘটে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানিয়েছেন, আব্দুল জলিলের বাসা গাজীপুরের কাশিমপুরে। গ্রামের বাড়ি শরীয়তপুরের বালিয়াকান্দায়। কাশিমপুরে তার ফার্মেসি রয়েছে। মঙ্গলবার ভোরে কাশিমপুর থেকে মতিঝিলের ফকিরাপুলে আসেন। রাস্তা পার হওয়ার সময় একটি দ্রুতগতির ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে তিনি আহত হন। পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সকাল ৭টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে সোমবার রাত পৌনে ১২টার দিকে আসাদগেটে ট্রাকের ধাক্কায় আব্দুল কাদের আহত হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাত ৩টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার ভাই জোবায়ের জানান, দুই সন্তানের জনক কাদেরের বাসা মিরপুর লালকুঠি এলাকায়। তিনি বেকারির ব্যবসা করতেন। সোমবার গভীর রাতে মোটরসাইকেল চালিয়ে বাসায় ফেরার পথে আসাদগেটে একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। ছিটকে পড়েন তিনি। তাকে উদ্ধার করে পথচারীরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। কাদেরের গ্রামের বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে।