দুবাই ফেরত যাত্রীর লাগেজে ৩২৮ কার্টন সিগারেট

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২০     আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২০   

 সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার ৩২৮ কার্টন আমদানী নিষিদ্ধ সিগারেটসহ মনজুর হোসেন মিয়া নামের এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। দুবাই থেকে ছেড়ে আসা গ্লাফ এয়ারের একটি (জি এফ ৫০৭) বিমানে অবৈধ সিগারেটের চালান বহন করে সকাল ৬টায় বিমানবন্দরে অবতরণ করেন সে। 

এ ঘটনায় তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় একটি বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

পুলিশ জানায়, বিমানবন্দর ইমিগ্রেশন শেষে কনভেয়ার বেল্ট থেকে মালামালের লাগেজ নিয়ে কোনো প্রকার কাষ্টম তল্লাশি ছাড়াই তিনি বাহির হন। এসময় বিমানবন্দরের ক্যানওপি এলাকায় এপিবিএন পুলিশ তাকে চ্যালেঞ্চ করে। একপর্যায়ে তল্লাশি করে তার লাগেজ থেকে ৩২৮ কার্টন আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ করা হয়। জব্দকৃত পণ্যের মধ্যে রয়েছে ইজি স্পেশাল গোল্ড, এসএস ব্রাউন ও ব্লাক ব্র্যান্ডের সিগারেট। যার বাজার মুল্য ৯লাখ ৮৪ হাজার টাকা।

এ ব্যপারে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসেন সমকালকে জানান, আটক যাত্রী মুনজুর হোসেন মিয়ার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে। পুলিশ জানায়, চট্রগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন পেইনদং বড় সিলোনিয়া গ্রামের মো. আবুল কাশেমের ছেলে গ্রেফতারকৃত যাত্রী মুনজুর হোসেন।