করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষ এবং তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছে জাহাঙ্গীরনগর  ইউনিভার্সিটি ফ্রেন্ডস ইনেসিয়েটিভ ( জুফি)। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৫ তম ব্যাচের ছাত্র ছাত্রীদের এ সংগঠনের সদস্যরা বিকাশের মাধ্যমে সমস্যাপীড়িত দুইশত কর্মহীন মানুষ এবং  তাদের পরিবারকে ২ লাখ টাকা সাহায্য করেছেন।

ঢাকার মোহাম্মদপুর, ধানমণ্ডি,  মিরপুর, উত্তরা, খিলগাঁও, বাসাবো, আজিমপুর, পুরনো ঢাকা এবং সাভার এলাকায় বসবাসরত মানুষদের মাঝ থেকে বাছাইকৃত কর্মহীন মানুষ এবং তাদের পরিবারের মাঝে নগদ এ অর্থ সাহায্য প্রদান করা হয়।

এ প্রসঙ্গে জুফির নেতৃবৃন্দ জানান, প্রতি বছর রোজার সময় আমরা গরীব ও অসহায় মানুষদেরকে খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করে থাকি। এবছর করোনার কারনে আমরা সরাসরি খাদ্য সামগ্রীর পরিবর্তে আর্থিকভাবে তাদেরকে সহযোগিতা করেছি।

উদ্যোক্তারা বলেন, এবারের কাজটা ছিলো বিগত বছরের কাজগুলোর চেয়ে একটু ব্যতিক্রম। এবছর আমরা যাদের সহযোগিতা করেছি তাদেরকে বাছাই করা হয়েছে জুফির বন্ধুদের মাধ্যমে। এলাকাভিত্তিক আমাদের যেসকল বন্ধু/বান্ধবীরা আছেন তারা তাদের এলাকার প্রকৃত অসহায় এবং গরিব পরিবারগুলোকে খুঁজে বের করেছেন। পরবর্তীতে আমরা তাদের কাছ থেকে বিকাশ নাম্বার সংগ্রহ করে প্রত্যেকের নাম্বারে এক হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠিয়েছি।

উল্লেখ্য, ২০১৮ সালে প্রতিষ্ঠার পর থেকে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফ্রেন্ডস ইনেসিয়েটিভ (জুফি) এর সদস্যরা নানান ধরনের সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এরমধ্যে মেধাবী ও দারিদ্র্য ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান, ছাত্র- ছাত্রীদের কর্মসংস্থানে সহায়তা প্রদান, গরীব মানুষদের চিকিৎসা সেবায় সহায়তা প্রদান, শীতবস্র বিতরন উল্লেখযোগ্য।