সড়কে প্রাণ গেল পর্বতারোহীর

প্রকাশ: ০৭ আগস্ট ২০২০     আপডেট: ০৭ আগস্ট ২০২০   

সমকাল প্রতিবেদক

রেশমা নাহার রত্না

রেশমা নাহার রত্না

রাজধানীর সংসদ ভবন এলাকায় চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেকের পাশের সড়কে প্রাইভেটকার চাপায় রেশমা নাহার রত্না (৩৩) নামের এক পর্বতারোহী নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। 

শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইব্রাহিম জানান, চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেকের পাশের সড়কে সাইক্লিং করার সময় একটি প্রাইভেটকার রেশমাকে চাপা দেয়। পথচারীরা তাকে উদ্ধার করে  শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, যে মাইক্রোবাসটি রেশমাকে চাপা দিয়েছে, সেটিকে শনাক্ত করা যায়নি। ঘটনাস্থলের ভিডিও ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। সেটা দেখে মাইক্রোবাসটি শনাক্ত করা হবে।

রেশমার বাড়ি নড়াইলের চিত্রা নদীর পাড়ে। তিনি রাজধানীর নিউমার্কেট এলাকার আইয়ুব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন এবং ঢাকায় মিরপুর এলাকায় থাকতেন। 

সাইক্লিস্ট সাবিনা ইয়াসমীন মাধবী জানান, রেশমা রত্না পর্বতারোহী, দৌড়বিদ ও সাইক্লিস্ট ছিলেন। শিক্ষকতার পাশাপাশি পর্বতারোহণসহ বিভিন্ন অ্যাডভেঞ্চার কার্যক্রমে যুক্ত ছিলেন তিনি। গত বছর নেহেরু ইনস্টিটিউট অব মাউন্টেনিয়ারিং থেকে উচ্চতর পর্বতারোহণ কোর্স সম্পন্ন করেন। এর কিছুদিন পরই লাদাখে দুটো ছয় হাজারি মিটার পর্বত আরোহণ করেন। রেশমার স্বপ্ন ছিল পাঁচ মহাদেশের সর্বোচ্চ পর্বত জয়ের।