রাজধানীর উত্তরা থেকে তেজগাঁও পর্যন্ত ১০টি ইউটার্নের কাজ চলতি বছরের মধ্যে শেষ হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে উত্তরা থেকে তেজগাঁওর নাবিস্কো পর্যন্ত যেতে ৭০ শতাংশ কম সময় লাগবে। এ ছাড়া ডিএনসিসি এলাকার ঝুলন্ত তার অপসারণের জন্য ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছে। এরপর রাস্তায় অবৈধ ঝুলন্ত তার, পোস্টার বা বিজ্ঞাপন বোর্ড থাকতে পারবে না। যারা দেয়াল লিখে শহর নোংরা করে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এই শহরকে সুন্দর করতেই হবে।
মঙ্গলবার রাজধানীর এয়ারপোর্ট রোডের কাওলা থেকে তেজগাঁও নাবিস্কো পর্যন্ত ইউটার্নগুলোর নির্মাণ কাজ পরিদর্শন শেষে মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেন।
ডিএনসিসি মেয়র বলেন, 'আমরা দেখেছি উত্তরায় রাজলক্ষ্মীর সামনে এবং জসীমউদ্‌দীন মোড়ে কী রকম যানজট হতো। সেখানে ইউটার্ন চালুর পর যানজট কমে গেছে। এই কাজটির পরিকল্পনা ২০১৬ সালে নেওয়া হয়েছিল। মেয়র আনিসুল হকের মৃত্যুতে কাজটি থমকে গিয়েছিল। আমার প্রতিশ্রুতি ছিল, আনিসুল হকের এই স্বপ্ন বাস্তবায়ন করা হবে।'
এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।