ডেমরায় খালে গোসল করতে নেমে শিশু নিখোঁজ

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২০   

সমকাল প্রতিবেদক

রাজধানীর ডেমরার বামৈল এলাকায় ডিএনডি খালে গোসল করতে নেমে আকাশী (১৩) নামের এক শিশু নিখোঁজ রয়েছে। বুধবার দুপুরে আরও চার শিশুর সঙ্গে খালে নেমে সাঁতার কাটার সময় সে পানিতে তলিয়ে যায়। সন্ধ্যায় খবর পাওয়ার পর সেখানে গিয়ে তল্লাশি শুরু করে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক হাফিজুর রহমান সমকালকে বলেন, ডুবে যাওয়া শিশুটি মানসিক প্রতিবন্ধী বলে জানা গেছে। তার মা গৃহকর্মীর কাজ করেন। বাবাও শ্রমজীবী। শিশুটির সন্ধান পেতে কাজ করছে ফায়ার সার্ভিসের সার্চ টিম। তাদের চেষ্টা ব্যর্থ হলে বৃহস্পতিবার সকাল থেকে ডুবুরিরা খালের তলদেশে তল্লাশি চালাবেন।

ডেমরা থানার ওসি সিদ্দিকুর রহমান জানান, বিকেল ৩টার দিকে তার ডুবে যাওয়ার খবর পাওয়া যায়। পরে পুলিশ ঘটনাস্থলে যায়। ফায়ার সার্ভিসকেও বিষয়টি জানানো হয়। 

ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে জানা যায়, সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ডেমরার ডিএনডি খালে এক শিশুর নিখোঁজ হওয়ার খবর পান তারা। তখনই তাদের প্রথম দল সেখানে যায়। তাদের কাজের তদারকির জন্য একজন জ্যেষ্ঠ কর্মকর্তাও ঘটনাস্থলে যান। স্থানীয়দের সহায়তায় রাত ১২টা পর্যন্ত চালানো হয় তল্লাশি অভিযান। তবে তখন পর্যন্ত শিশুটির সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ আকাশীর সঙ্গে খালে নামা চার শিশু ও স্থানীয়রা ফায়ার সার্ভিস কর্মীদের জানায়, গোসল করতে নেমে দীর্ঘসময় তারা পানিতে খেলা করে এবং সাঁতার কাটে। এর এক পর্যায়ে হঠাৎ শিশুটি ডুবে যায়। ফায়ার সার্ভিস কর্মকর্তাদের ধারণা, সাঁতার কাটার ফলে ক্লান্ত হয়ে বা শারীরিক কোনো সমস্যার কারণে এমনটা ঘটে থাকতে পারে।