ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা, ৯৯৯-এ ফোন পেয়ে খুনি ধরল পুলিশ

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২০   

সমকাল প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরের পুলপাড় গলিতে নিজের মুদি দোকানে বসে ছিলেন নজরুল ইসলাম (৪৫)। সোমবার দুপুরের দিকে ওই দোকানে ঢুকে এক তরুণ তাকে আকস্মিক কোপাচ্ছিল। এমন দৃশ্য দেখে তাকে উদ্ধার না করে আতঙ্কে লোকজন দৌড়ে পালাতে থাকে। তবে এক পথচারী বুদ্ধি করে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিয়ে ঘটনাটি জানান। দ্রুতই পুলিশ ঘটনাস্থলে গিয়ে রক্তাক্ত ওই ব্যবসায়ীকে উদ্ধার করে। 

হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অবশ্য ঘটনাস্থল থেকে অভিযুক্ত রাহাত মিয়াকেও হাতেনাতেই ধরা হয়।

ব্যবসায়ী নজরুল ইসলামের লাশ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠায় পুলিশ। ওই ঘটনায় নিহতের স্ত্রী লাইলি আক্তার রাহাত মিয়ার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলা করেছেন।

মোহাম্মদপুর থানার ওসি আবদুল লতিফ জানান, রাহাত মিয়া ব্যবসায়ী নজরুলের পূর্বপরিচিত। দু'জনের মধ্যে ঝামেলা চলছিল। কী নিয়ে ঝামেলা ছিল, তা জানার চেষ্টা চলছে। তবে রাহাত প্রাথমিকভাবে বলেছে, ক্ষোভে সে ওই ব্যবসায়ীকে কুপিয়েছিল। ঘটনার নেপথ্যে অন্য কোনো কারণ রয়েছে কিনা, তা জানার চেষ্টা চলছে।

৯৯৯-এর ফোকাল পয়েন্ট অফিসার পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, সোমবার দুপুর ১২টার দিকে মোহাম্মদপুরের পুলপাড় হোসেন সাহেবের গলি থেকে ৯৯৯-এ এক পথচারী ফোন দিয়ে জানান, ওই এলাকায় এক ব্যক্তি আরেক ব্যক্তিকে কোপাচ্ছে। তিনি দ্রুত পুলিশি সহায়তার অনুরোধ করেন। এরপর ৯৯৯ থেকে ওই ব্যক্তিকে মোহাম্মদপুর থানার ডিউটি অফিসারের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়া হয়। ঘটনা শুনে পুলিশ দ্রুত সেখানে গিয়ে হত্যায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করে।