ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা

আসামি নাজমুলকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ

প্রকাশ: ১১ অক্টোবর ২০২০   

সমকাল প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণ মামলার আসামি নাজমুল হুদাকে রোববার ডিবি পুলিশ পরিচয়ে মগবাজার থেকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। তার মা মাসুমা বেগম এ অভিযোগ করেন। তিনি বলেন, নাজমুল ডিবির হেফাজতে রয়েছেন বলে তাকে জানিয়েছেন। কিন্তু ডিবি কার্যালয়ে খবর নিয়ে তার সন্ধান পাওয়া যায়নি।

ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম জানিয়েছেন, ছাত্রী ধর্ষণের ঘটনায় কাউকে আটক করা হয়েছে কিনা তা তার জানা নেই।

নাজমুলের মা মাসুমা বেগম জানান, তাদের বাসা ডেমরার সারুলিয়ায়। রোববার সকাল ৯টায় নাজমুল মগবাজারের উদ্দেশে বাসা থেকে বের হন। সেখানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির পরীক্ষা ছিল তার। বিকেল ৫টায় নাজমুল তাকে ফোনে জানান, ডিবি পুলিশ তাকে নিয়ে গেছে কিছু তথ্য নেওয়ার জন্য। এর পরই স্বজনরা মিন্টো রোডে ডিবি কার্যালয়ে যান। কিন্তু নাজমুলকে তুলে আনার বিষয়টি কেউ নিশ্চিত করেননি তাদের।

গত ২০ সেপ্টেম্বর রাতে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে রাজধানীর লালবাগ থানায় ঢাবির এক ছাত্রী মামলা করেন। এতে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ ছয়জনকে আসামি করা হয়। নাজমুল হুদা এ মামলার ৫ নম্বর আসামি। তিনি ওই সংগঠনের ঢাবি শাখার সহসভাপতি। পরে ওই ঘটনায় কোতায়ালি থানায় আরও একটি মামলা করেন ওই ছাত্রী।