ঢাকা শহর থেকে বেওয়ারিশ কুকুর অপসারণ বন্ধ চেয়ে অভিনেত্রী জয়া আহসানের করা রিটটি আদালতের কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। সোমবার রিটটি কার্যতালিকা থেকে বাদ দেন বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সাকিব মাহবুব। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল দেবাশীষ ভট্টাচার্য ও সহকারী অ্যাটর্নি জেনারেল নাসিম ইসলাম।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল দেবাশীষ ভট্টাচার্য বলেন, যেহেতু সিটি করপোরেশন এখন আর কুকুর অপসারণ করছে না, সেহেতু রিটের কার্যকরণ নেই। তাই রিটটি কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

এছাড়া অ্যাটর্নি জেনারেল আদালতকে জানিয়েছেন, তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে কথা বলেছেন। আপাতত কুকুর অপসারণের সিদ্ধান্ত নেই। যদি কখনও অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয় তাহলে রিটকারী ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে কুকুর অপসারণের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

বিষয়টি অবহিত করা হলে আদালত কুকুর অপসারণ নিয়ে রিটটি কার্যতালিকা থেকে বাদ দিয়ে দেন।

রাজধানী থেকে বেওয়ারিশ কুকুর অপসারণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কার্যক্রম বন্ধ চেয়ে চলতি বছরের ১৭ সেপ্টেম্বর অভিনেত্রী জয়া আহসান, প্রাণী কল্যাণ সংগঠন অভয়ারণ্য ও পিপলস ফর অ্যানিমেল ওয়েলফেয়ার সম্মিলিতভাবে রিটটি দায়ের করেন।

বিষয় : কুকুর জয়া আহসান

মন্তব্য করুন