'সবাইকে নিয়ে সবার ঢাকা গড়ে তুলব'- নিজের নির্বাচনী প্রতিশ্রুতির অংশ হিসেবে নতুন বছরের প্রথম দিন থেকে ডিএনসিসিতে নগর অ্যাপ চালু হওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, আমাদের 'নগর অ্যাপ' ২০২১ সালের প্রথম দিন ১ জানুয়ারি চালু হতে যাচ্ছে। নগর অ্যাপের মাধ্যমে নাগরিকরা সিটি করপোরেশনের (ডিএনসিসি) সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন। তাদের সমস্যা, মতামত, পরামর্শ ইত্যাদি সরাসরি জানাতে পারবেন।

মঙ্গলবার 'জনতার মুখোমুখি নগরসেবক' শিরোনামের ফেসবুক লাইভের শুরুতেই তিনি এসব কথা বলেন। ফেসবুক লাইভ সঞ্চালনা করেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

ডিএনসিসি আওতাধীন এলাকায় বেওয়ারিশ কুকুর নিধন না করে প্রতিষেধকের মাধ্যমে রোগমুক্ত রাখার ব্যবস্থার কথা জানান মেয়র আতিক।
গত বছরের তুলনায় এই শীতে কিউলেপ মশার প্রকোপ কম বলেও এক প্রশ্নের উত্তরে জানান তিনি।

আতিকুল ইসলাম বলেন, খাল-লেক এগুলো আমরা পরিষ্কার করেছি। অথচ এগুলো আমাদের পরিষ্কার করার দায়িত্ব নয়। খাল পরিষ্কার করার দায়িত্ব ওয়াসার আর লেক পরিষ্কার করার দায়িত্ব রাজউকের। কিন্তু আমরাই পরিষ্কার করে ফেলেছি। সিটি করপোরেশনের ওষুধ আমদানিতে দীর্ঘ ২২ বছরের সিন্ডিকেট আমরা ভেঙেছি। চতুর্থ প্রজন্মের ওষুধ এনেছি আমরা। এসব কারণে এবার মশার প্রকোপ তুলনামূলকভাবে অনেক কম।

নগরের উন্নয়নে সবাইকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে মেয়র আতিক বলেন, সবাইকে মেয়রের মতো দায়িত্ব পালন করতে হবে। আমাদের ঢাকাকে আমাদের সবাইকেই মিলে গড়ে তুলতে হবে।

নগরবাসীর পাশাপাশি ফেসবুক লাইভে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন ডিএনসিসি মেয়র। করোনার দ্বিতীয় ঢেউ, বিভিন্ন বস্তিতে আগুন নিয়ন্ত্রণে উন্নয়নমূলক কাজ এবং বর্ষাকালে যেন রাজধানীর সড়কে পানি না জমে- সেসব বিষয়েও সিটি করপোরেশনের প্রস্তুতির কথা জানান তিনি।



বিষয় : মেয়র আতিকুল ইসলাম

মন্তব্য করুন