রাজধানীর শনির আখড়ায় সরকারি জায়গায় অবৈধভাবে বাজার বসিয়ে চাঁদাবাজির অভিযোগে বাবুল ঢালী নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে শনির আখড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

এর আগে 'পুরা ট্যাকা দে, আট আনাও কম নিমু না: শনির আখড়ায় ফিল্মি স্টাইলে চাঁদাবাজি' শিরোনামে সমকালে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে চাঁদাবাজ হিসেবে অভিযুক্ত বাবুল ঢালীর নাম উঠে আসে।

পুলিশের ওয়ারী বিভাগের উপ-কমিশনার শাহ ইফতেখার আহমেদ সমকালকে বলেন, 'অনিয়মের সঙ্গে জড়িত কেউই ছাড় পাবে না। যে কাজের জন্য সামাজিক এবং আইনগত স্বীকৃতি আছে সেসব কাজকে উৎসাহিত করা হবে। অন্যায় যেই করুক তাকে আইনের আওতায় আনা হবে।'

আর পুলিশের ডেমরা জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার রাকিবুল হাসান সমকালকে বলেন, 'শনির আখড়ায় বাজার বসিয়ে চাঁদাবাজির অভিযোগে বাবুল ঢালীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

দীর্ঘদিন ধরে শনির আখড়ায় সরকারি জায়গায় বাজার বসিয়ে চাঁদাবাজি হচ্ছে। গত সোমবার সরেজমিনে বাবুল ঢালীকে বাজার ঘুরে চাঁদার টাকা তুলতে দেখা যায়। কোনো ব্যবসায়ী চাঁদার টাকা কম দিতে চাইলে তাকে হুমকিও দেন বাবুল। বৃহস্পতিবার সমকালে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বিকেলে বাবুল ঢালীকে আটক করে যাত্রাবাড়ী থানা পুলিশ।