ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

রাজারবাগ পুলিশ হাসপাতালে বিএনপি-জামায়াতের আগুন

রাজারবাগ পুলিশ হাসপাতালে বিএনপি-জামায়াতের আগুন

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের গেটে আগুন দেওয়া হয়। ছবি: সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩ | ১০:১৬ | আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ | ১০:৩৮

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে হামলা, ভাঙচুরের পর আগুন ধরিয়ে দিয়েছে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। শনিবার দুপুর ৩টা ১৫ মিনিটের দিকে এ আগুন দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপপুলিশ কমিশনার মো. ফারুক হোসেন। তিনি বলেন, বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা পুলিশ হাসপাতালে হামলা, ভাঙচুর করে আগুন ধরিয়ে দিয়েছে। 

এদিকে কাকরাইল জামে মসজিদ এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ চলছে। এ সময় বিএনপি ককটেল বিস্ফোরণ ঘটালে জবাবে পুলিশ রাবার বুলেট ও কাঁদানেগ্যাস ছুড়ে। বর্তমানে পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এর আগে রাজধানীর কাকরাইলে বিচারপতির বাসভবনের সামনে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সকাল সাড়ে ১১টার দিকের এ সংঘর্ষে বিএনপি নেতাকর্মীরা একটি বাস ও আটটি পিকআপ ভাঙচুর করেন।

শনিবার সকাল থেকে নয়াপল্টনে বিএনপির সমাবেশস্থলে নেতাকর্মীদের সংখ্যা বাড়তে থাকলে তা কাকরাইল মোড় ছাড়িয়ে বিচারপতির বাসভবনের সামনের মোড়েও চলে আসে। পরে আওয়ামী লীগের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়।

কাকরাইলের সংঘর্ষে এখন পর্যন্ত বেশকয়েকজন পুলিশ সদস্য, বিএনপি নেতাকর্মী ও সাংবাদিক আহত হয়েছেন। কাকরাইলের সংঘর্ষ সেগুনবাগিচা ও বিজয়নগরসহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। পুলিশ এসব এলাকায় কাঁদানেগ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

আরও পড়ুন

×