ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

বিএনপির মহাসমাবেশ: ২৫ আনসার সদস্য আহত

বিএনপির মহাসমাবেশ: ২৫ আনসার সদস্য আহত

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩ | ২১:০২ | আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ | ০৬:৫২

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে শনিবার রাজধানীর বিভিন্ন স্থানে দলটির নেতাকর্মীদের সঙ্গে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সংঘর্ষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ২৫ সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। শনিবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এ তথ্য জানিয়েছে।  

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর তথ্য মতে, রাজধানীর কাকরাইল মোড়ে দায়িত্বরত আনসার সদস্য হোসেন আলী হামলার শিকার হন। এতে তিনি চোখ ও শরীরের বিভিন্ন অংশে প্রচণ্ড আঘাত পান। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। 

কমলাপুরে বিআরটিসি বাস ডিপোতে দুর্বৃত্তরা আনসার সদস্যদের উপর হামলা চালায়। এতে এক আনসার সদস্য ইটের আঘাতে আহত হন। এ সময় বিএরটিসি’র বাসের ডিপো রক্ষার্থে ও নিজেদের জীবন বাঁচাতে আনসার সদস্যরা শটগান থেকে গুলি ছুড়ে দুর্বৃত্তদের ছত্রভঙ্গ করে দেয়।

পল্টনে দুর্বৃত্তদের ইট-পাটকেলের আঘাতে আনসার সদস্যদের বেশ কয়েকজন আহত হন। তাদের মধ্যে আনসার সদস্য মো. সুমন আলী বুকে মারাত্মক আঘাত পান।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে আনসার সদস্যরা দায়িত্বরত অবস্থায় হামলা শিকার হন। সেখানে হামলাকারীদের আক্রমণ থেকে নিজেদের রক্ষার্থে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আনসার সদস্যরা রাবার ও সীসা কার্তুজ ছোড়ে।

এ দিন ১০০ জনের আনসার ব্যাটালিয়ন কোম্পানি রাজারবাগ পুলিশ লাইন্স-এ অবস্থান করে বিভিন্ন গেট নিরাপত্তায় নিয়োজিত ছিল। বিকেল ৪টা ৪৫ মিনিটে ২ নম্বর গেট-এ দুর্বৃত্তরা একটি বাসে আগুন লাগিয়ে দেয়। এ সময় প্লাটুন কমান্ডার মো. লতিফ হোসেনের নেতৃত্বে আনসার সদস্যরা গেটের নিরাপত্তা জোরদার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন।

আরও পড়ুন

×