রাজধানীর হাতিরঝিল ও আশেপাশের এলাকায় অভিযান চালিয়ে মানুষকে উত্ত্যক্ত করার অভিযোগে আরও ৩১ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। এ নিয়ে চলমান অভিযানে হাতিরঝিল থেকে ১০২ বখাটে কিশোর-তরুণকে আটক করা হলো।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (গণমাধ্যম) সোহেল রানা জানান, গণউপদ্রব ও অহেতু হৈচৈ করার অপরাধে সোমবার হাতিরঝিল থেকে আটক পাঁচজনের বিরুদ্ধে ডিএমপি অর্ডিন্যান্স অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়। অন্যদের শর্তসাপেক্ষে তাদের অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। অভিযানে একটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, পুলিশ সদরের গণমাধ্যম ও জনসংযোগ শাখা পরিচালিত ফেসবুক পেজে ২৬ জানুয়ারি একজন অভিযোগ করেন- হাতিরঝিলে বেড়াতে যাওয়া মানুষদের হয়রানি করছে কিছু কিশোর। অভিযোগটি গুরুত্বের সঙ্গে নিয়ে নিরাপত্তা বাড়ানোসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হাতিরঝিল থানার ওসিকে বলা হয়। পরদিন থেকে পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ সদস্যরা অভিযান শুরু করেন। প্রথম দু'দিনেই ৭১ জনকে আটক করা হয়। চলমান অভিযানে আটক শতাধিক কিশোর-তরুণের বড় অংশকেই যাচাই-বাছাই শেষে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

হাতিরঝিল থানার ওসি আবদুর রশীদ সমকালকে বলেন, অবসর বিনোদনের জন্য হাতিরঝিলকে একটি নিরাপদ স্থান হিসেবে গড়ে না তোলা পর্যন্ত এই অভিযান চলবে। মঙ্গলবার বিকেলেও হাতিরঝিলের মধুবাগ অংশে অভিযান চালানো হয়। দর্শনার্থীদের উত্ত্যক্ত করা কিশোর-তরুণদের পাশাপাশি অবৈধ ও বেপরোয়া মোটরসাইকেল চালানোর জন্যও ব্যবস্থা নেওয়া হচ্ছে।