বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের বার্ষিক সাধারণ সভা ও জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদে মিলনায়তনে এ কাউন্সিলের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের নির্বাহী সভাপতি মোখলেসুর রহমান মাস্টার। পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এএএম ফয়েজ হোসেন।

কাউন্সিলে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, শ্রম অধিদফতরের উপপরিচালক হাফিজ আহমেদ মজুমদার, সহকারী পরিচালক সোহেল আজিম, বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতি কমরেড বদরুল আলম, সংগঠনের উপদেষ্টা আব্দুল গফুর, শ্রমিক নেতা আব্দুল হাকিম, আম্বিয়া খাতুন, ইঞ্জিনিয়ার ওসমান গনি, গোলাম কাদের, নারী কমিটির সভাপতি জান্নাতুল ফেরদৌস, যুব কমিটির সভাপতি এমএমআই সবুজ খান প্রমুখ।

সংগঠনের কোষাধ্যক্ষ জাকির হোসেন আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন এবং ২০২১ সালের বাজেট পেশ করেন। গঠনতন্ত্র সংশোধনী উপস্থাপন করেন সুবল সরকার এবং তা সর্বসম্মতিক্রমে সাধারণ সভায় পাশ হয়। সভায় সংগঠন সাধারণ সম্পাদক সাংগঠনিক রিপোর্ট পেশ করেন। এ সময় অবিলম্বে জাতীয় নূন্যতম মজুরি ঘোষণা, অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার, আই এল ও কনভেনশন ১৯০, শ্রমিক বান্ধব শ্রম আইন ঘোষণার দাবি করা হয়।

সাধারণ সভায় সর্ব সম্মতিক্রমে আব্দুল গফুর মিয়াকে চেয়ারম্যান, আব্দুল হামিদ, শামসুজ্জামান মিলন ও বদরুল আলমকে সদস্য করে নির্বাচন উপ-কমিটি গঠন করা হয়। এই কমিটি আগামী ৪৫ দিনের মধ্যে সংগঠনের নির্বাচন সম্পন্ন করেন নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবেন।