ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম রাস্তায় ময়লা নিক্ষেপকারীদের বাড়ির সামনেই সেই ময়লা রাখার নির্দেশ দিয়েছেন।

সোমবার রাজধানীর মিরপুর ৩ নম্বর সেকশনে বিশেষ সমন্বিত মশকনিধন কার্যক্রম পরিদর্শনে গিয়ে রাস্তায় যত্রতত্র ময়লার স্তূপ দেখে ডিএনসিসি কর্মকর্তাদের এই নির্দেশ দেন তিনি।

এ সময় আতিকুল ইসলাম জানতে চান কারা রাস্তার মধ্যে এসব বর্জ্য ফেলছে। এলাকাবাসীর কাছ থেকে উত্তর পাওয়ার পরই তিনি এসব ময়লা যারা ফেলেছে তাদের বাসার সামনে নিয়ে রাখার নির্দেশ দেন কর্মকর্তাদের। এরপর ওইসব বাসিন্দার বাড়ির সামনে নিয়ে সেই বর্জ্য রাখেন ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীরা।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘দীর্ঘদিন ধরে তারা এই বর্জ্য রাস্তায় ফেলছেন। এতে নগরের পরিবেশ নোংরা হচ্ছে। এভাবে আর চলতে দেওয়া যায় না। তারা নির্দিষ্ট স্থানে বর্জ্য রাখেনি। এই শহর নোংরা করতে দেওয়া হবে না।’

সোমবার থেকে ডিএনসিসি কিউলেপ মশা নিয়ন্ত্রণে সমন্বিত অভিযান শুরু করেছে। মশকনিধনের সকল যন্ত্রপাতি ও জনবল একেকদিন একেকটি অঞ্চলে নিয়ে অভিযান পরিচালনা করা হবে। সোমবার মিরপুর এলাকায় শুরু হয় অভিযান। সাগুফতা খাল এলাকা পরিদর্শনের মাধ্যমে মেয়র এই কার্যক্রমের পরিদর্শন কার্যক্রম শুরু করেন। সারাদিন মিরপুর এলাকার বিভিন্ন স্থান পরিদর্শন করেন তিনি।