ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নগরাবাসী বলছে, ছোট আতিক আমাদের কামড় দিচ্ছে। আমি শুনেছি, অনেক মানুষ মশায় কামড়ানো নিয়ে সমালোচনায় এসব বলেন।

বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজধানীর কূটনৈতিক এলাকা বারিধারা পার্কে ডিএনসিসি এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম এমপি। এ সময় নাহিদ ইজাহার খান এমপি, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে তাজুল ইসলাম ঘোষণা দেন, যেসব বাসাবাড়িতে, ছাদে বৃক্ষরোপণ অর্থাৎ ছাদবাগান করা হবে, সেসব বাড়ির হোল্ডিং ট্যাক্স দশ শতাংশ মওকুফ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

আতিকুল ইসলাম বলেন, আমরা কীভাবে মশার এ সমস্যা সমাধান করতে পারি তা নিয়ে কাজ করতে হবে। বিশ্বের বিভিন্ন দেশ মশা নিয়ন্ত্রণে অনেক আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে। আমি আপনাদের আমন্ত্রণ জানাচ্ছি, আসুন মশা নিয়ন্ত্রণে খোলামেলা আলোচনা করি।

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ সব দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখায় বিশ্বাসী। আমাদের দেশের উন্নয়নে অবদান রাখতে সব উন্নয়ন সহযোগী দেশ এবং সংস্থাকে আমরা স্বাগত জানাই। 

এ প্রসঙ্গে তিনি বলেন, আমার দেশের মাটি ও মানুষ, সংস্কৃতি, গাছপালা এবং পশু-পাখিদের জানি। তাই উন্নয়ন সহযোগী দেশ ও সংস্থার অর্থায়নে প্রকল্প নির্বাচন, বাস্তবায়নের সময় আমাদের চিন্তাচেতনা ও সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় করে করা উচিত।

মন্তব্য করুন